পর্দার আড়ালে অভিনেত্রী শাবনাজ

নব্বই দশকের জনপ্রিয় অভিনেত্রী শাবনাজ। নির্মাতা এহতেশামের হাত ধরেই তিনি সিনেমায় নাম লেখান। তার অভিনীত প্রথম সিনেমা ‘চাঁদনী’। এতে তিনি নায়ক নাঈমের সঙ্গে জুটি বাঁধেন। এটি নাঈমেরও প্রথম সিনেমা ছিল। এই ছবিটি সে সময় সুপারহিট হয়, যা পালটে দেয় তখনকার বাংলাদেশের চলচ্চিত্রের গতিধারা।

শাবনাজ ও নাঈম কয়েক বছরের চলচ্চিত্রের ক্যারিয়ারে জুটি হয়ে অভিনয় করেন বিশটির মতো ছবিতে। এর মধ্যে উল্লেখযোগ্য হচ্ছে ‘জিদ’, ‘লাভ’, ‘চোখে চোখে’, ‘অনুতপ্ত’, ‘বিষের বাঁশি’, ‘সোনিয়া’, ‘টাকার অহংকার’, ‘সাক্ষাৎ’ ও ‘ঘরে ঘরে যুদ্ধ’। সিনেমার জুটি থেকে বাস্তবেও তারা জুটি বাঁধেন। 

১৯৯৪ সালে ক্যারিয়ারের তুঙ্গে থাকার সময় এ জুটি বিয়ে করেন। তারপর তারা সিনেমা থেকে নিজেদের আড়াল করতে থাকেন। শাবনাজকে সর্বশেষ ‘ডাক্তার বাড়ি’ শিরোনামের একটি সিনেমাতে দেখা গেছে। চলচ্চিত্রে অভিনয় ছাড়া নাটকেও অভিনয় করেছিলেন শাবনাজ। দুটো মাধ্যম থেকেই এখন আড়ালে তিনি। আড়ালে থাকা শাবনাজের হঠাৎ দেখা মেলে চলচ্চিত্র কিংবা নাটকসংশ্লিষ্ট কিছু ঘরোয়া আয়োজনে। নিজেকে এখন একেবারে অন্য এক জীবনের বাসিন্দা করে রেখেছেন, যে জীবনে সংসার, স্বামী ও সন্তান ছাড়া অন্য কিছু ভাবতে চান না। শাবনাজের দুই মেয়ে মাহাদিয়া নাঈম ও নামিরা নাঈম।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //