এফডিসিতে সাংবাদিকদের ওপর শিল্পীদের অতর্কিত হামলা, আহত ১০

বাংলাদেশ চলচ্চিত্র উন্নয়ন করপোরেশনে (এফডিসি) সাংবাদিকদের ওপর অতর্কিত হামলার ঘটনা ঘটেছে। আজ মঙ্গলবার (২৩ এপ্রিল) মিশা-ডিপজলদের আয়োজিত শপথ গ্রহণ ও দোয়া মাহফিলের পর সন্ধ্যা সোয়া ৬টার দিকে এই হামলার ঘটনা ঘটে।

এ ঘটনায় ৯-১০ জন সাংবাদিক আহত হয়েছেন। আহতদের ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে নেওয়া হয়েছে। কয়েকটি গণমাধ্যমের ক্যামেরাপার্সন এ ঘটনায় গুরুতর আহত হয়েছেন।  

জানা যায়, খল অভিনেতা অভিনেতা শিবা শানু ও নবনির্বাচিত শিল্পী সমিতির সাংগঠনিক সম্পাদক জয় চৌধুরী ও সহসভাপতি নায়ক রুবেলের নেতৃত্বে সাংবাদিকদের ব্যাপক মারধর করেছে জুনিয়র শিল্পীরা। 

প্রত্যক্ষদর্শীরা জানান, ঘটনার সূত্রপাত ঘটে চিত্রনায়িকা ময়ূরীর মেয়েকে এক সাংবাদিক প্রশ্নকে ঘিরে। সাংবাদিক তাকে প্রশ্ন করেন, ‘আপনি কি আপনার মায়ের আগের ছবি দেখেছেন?’

এমন প্রশ্নে শিল্পীরা ক্ষিপ্ত হয়ে ওঠেন। এক সময় খল অভিনেতা শিবা শানু এই সাংবাদিককে বেরিয়ে যেতে বলেন। না যেতে চাইলে তাকে অফিস থেকে বের করে দেন শানু। এর মধ্যে সেটি থামাতে এগিয়ে আসেন উপস্থিত অন্য সাংবাদিকরা।

এসময় শুরু হয় সাংবাদিক ও শিল্পীদের মধ্যে তুমুল মারামারি। এরপরই পরিস্থিতি নিয়ন্ত্রণের বাইরে চলে যায়। পুরো এফডিসি পরিণত হয় রণক্ষেত্রে। মারামারিতে রীতিমতো রক্তাক্ত হন কয়েকজন সংবাদকর্মী। পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে পুলিশ মোতায়েন করা হয়।

আহতদের একজন সাংবাদিক মিঠুন আল মামুন। তিনি বলেন, আমি একজন শিল্পীর সাক্ষাৎকার নিচ্ছিলাম। এ সময় খল অভিনেতা শিবা শানু আমাকে জিজ্ঞেস করে কেন সাক্ষাৎকার নিচ্ছি। এ সময়, তিনি আমার ওপর হামলা চালান। মারধর শুরু করেন। এ সময় একটি চ্যানেলের ক্যামেরা পার্সন এগিয়ে এলে জয় চৌধুরী অশ্লীল গালি দিয়ে জুনিয়র শিল্পীদের মারধর করতে নির্দেশ দেন।

মিঠুন বলেন, এসময় জুনিয়র শিল্পীরা যে যেভাবে পেরেছে মারধর শুরু করে। চেয়ার উঠিয়ে মেরেছে, ক্যামেরা ভাঙচুর করেছে। আমাদের ক্যামেরা পারসনের মাথায় ৭ টি সেলাই পরেছে। এমন আরো অনেকেই আহত হয়েছে। এছাড়াও অন্যান্য গণমাধ্যমের বেশ কয়েকজন আহত হয়েছেন। 

এ বিষয়ে জয় চৌধুরী বলেন, ‘কেউ যদি বলতে পারে আমি কারোর গায়ে হাত দিয়েছি বা বকা দিয়েছি অথবা কোন ফুটেজ দেখাতে পারে। আমার বিচার আপনাদের উপর ছেড়ে দিলাম। যখন কয়েকজন সমিতির দেয়াল টপকিয়ে শানু ভাইকে মারার জন্যে আসছিল, তখন আমি ঠেকাতে না পেরে অ্যাগ্রেসিভ হয়ে গেছি। কিন্তু ওরা আমার কোন পরিচিত সাংবাদিক ছিলো না।’

বিষয়টি নিয়ে এখন পর্যন্ত শিল্পী সমিতির পক্ষ থেকে কোনো প্রতিক্রিয়া পাওয়া যায়নি। 

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //