বাণিজ্যিক সিনেমায় অভিনয় করতে চাই: নীলাঞ্জনা নীলা

অভিনেত্রী নীলাঞ্জনা নীলা। গেল শুক্রবার মুক্তি পেয়েছে তার অভিনীত বদরুল আনাম সৌদ পরিচালিত সিনেমা ‘শ্যামাকাব্য’। একই নির্মাতার ‘গহীন বালুচর’ সিনেমার মাধ্যমে সাত বছর আগে বড়পর্দায় অভিষেক ঘটে তার। নতুন সিনেমা ও প্রাসঙ্গিক বিষয়ে কথা বলেছেন তিনি। সাক্ষাৎকার নিয়েছেন মোহাম্মদ তারেক। 

‘শ্যামাকাব্য’ মুক্তির পর দর্শক প্রতিক্রিয়া কেমন পাচ্ছেন?

আমাদের ছবি দর্শক পছন্দ করেছে। যারা দেখেছে প্রত্যেকে শ্যামা ও কাব্যর জার্নির সঙ্গে সংযোগ খুঁজে পেয়েছে। প্রিমিয়ারে গুণী শিল্পীরা প্রশংসা করেছেন। কাছে এসেছে জড়িয়ে ধরেছেন। আদর করে কথা বলেছেন। জয়া (আহসান) আপু অনেক প্রশংসা করেছেন।

আপনারা বিভিন্ন প্রেক্ষাগৃহে ঘুরেছেন। কোনো মজার অভিজ্ঞতা হয়েছে?

দর্শকরা মজার মজার কথা বলছিলেন। বড়দের ছবি হলেও বাচ্চারাও দেখলাম ছবিটি বুঝতে পেরেছে। একটি বাচ্চা তো আমাকে ছাড়তেই চাচ্ছিল না। পারলে বাসা পর্যন্ত চলে আসে।

‘শ্যামা’ হয়ে ওঠার চ্যালেঞ্জ কী ছিল?

আমি ইউনিটের সঙ্গে শেষে যুক্ত হয়েছি। ভয়ে ছিলাম। নাম ভূমিকায় অভিনয় করেছি। শ্যামা হয়ে ওঠার জন্য টিমের সবাই সহযোগিতা করেছে। নীলা ও শ্যামা সম্পূর্ণ ভিন্ন প্রকৃতির মানুষ। আমি দ্রুত কথা বলি। শ্যামা আস্তে ধীরে কথা বলে। আমরা কষ্ট পেলে মানুষকে জানাই। শ্যামা কষ্ট নিজের মাঝে জমিয়ে রাখে। সে ম্যাচিউরিটি নিয়ে থাকে। শ্যামা হয়ে ওঠার জন্য দিন রাত চেষ্টা করেছি। 

‘গহীন বালুচর’-এর পর দীর্ঘ বিরতি। এত দিন পর পর্দায় আসায় কোনো প্রভাব পড়েনি? 

আমার মনে হয় কোনো প্রভাব ফেলেনি। এ সময় আমি ব্যক্তি জীবন নিয়ে ব্যস্ত ছিলাম। গ্র্যাজুয়েশন শেষ করেছি। সামনে নিয়মিত পর্দায় থাকব।

সিনেমা নিয়ে আপনার ভাবনা কী?

আমি বাণিজ্যিক সিনেমায় অভিনয় করতে চাই। এ ধরনের সিনেমা ভালো লাগে। এর বাইরে সব ধরনের চরিত্রে অভিনয় করতে চাই। যেখানে অভিনয়ের মাধ্যমে চরিত্রে প্রাণ সঞ্চার করতে পারব। চরিত্র নিয়ে এক্সপেরিমেন্ট করার খুব ইচ্ছে। 

অন্যান্য কাজের ব্যস্ততা কেমন?

আমি ইতোমধ্যে একটি সিনেমা ও একটি ওয়েব ফিল্মের কাজ শেষ করেছি। কোরবানির ঈদে ওয়েব ফিল্মটি আসবে। বিস্তারিত শিগগির জানিয়ে দেওয়া হবে। অন্যদিকে সিনেমার নাম ঠিক হয়নি। পরিচালনা করেছেন মোস্তাফিজুর রহমান মানিক। এ ছাড়া নাটকের কাজ করছি। কোরবানির ঈদে বেশ কয়েকটি নাটক প্রচার হবে। 

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //