‘তুফান’ নিয়ে মিমি চক্রবর্তী যা বললেন

সারা দেশের প্রেক্ষাগৃহগুলোতে ঝড় তুলেছে  ঈদুল আজহায় মুক্তি পাওয়া সিনেমা  ‘তুফান’। রাইহান রাফি পরিচালিত আর শাকিব খান ও মিমি চক্রবর্তী অভিনীত সিনেমাটি দুই দশকের ইতিহাসে বাংলা চলচ্চিত্রের মধ্যে সর্বোচ্চ শোর রেকর্ড গড়েছে। এদিকে সিনেমাটির গান দুটোও সুপারহিট। ইতিমধ্যে বাংলাদেশে ইউটিউব ট্রেন্ডিংয়ে শীর্ষে উঠে এসেছে সিনেমার গান ‘দুষ্টু কোকিল’। সম্প্রতি এক সাক্ষাৎকারে ‘তুফান’ সিনেমা নিয়ে কথা বলেছেন মিমি চক্রবর্তী।

সাক্ষাৎকারে মিমি বলেন, অনেক দিন পরে বাণিজ্যিক বাংলা ছবির গান এত জনপ্রিয় হল। ‘তুফান’ শাকিব খানের ছবি জেনেই কাজ করেছি আমি। কিন্তু ছবির মেকিং এত ভাল হবে ভাবিনি। পরিচালকের ভাবনায় শাকিব একদম আলাদা হয়ে এসেছে। এই ছবি বাংলাদেশের কুড়ি বছরের রেকর্ড ভেঙে দিয়েছে।

‘তুফান’ নিয়ে বাংলাদেশের আবেগের কথা উল্লেখ করে অভিনেত্রী জানালেন, শুধুমাত্র ‘তুফান’ ছবি দেখার জন্য বাংলাদেশে নতুন প্রেক্ষাগৃহ তৈরি হয়েছে। বাংলাদেশের মানুষ কিন্তু ভাল কাজকে দারুণ ভাবে গ্রহণ করতে জানে। এসি ছাড়া হলে এই গানের সঙ্গে অসংখ্য লোক নাচছে। আর আমাদের এখানে গান শুনে খারাপ মন্তব্য করতে ব্যস্ত লোকে। 

শাকিব প্রসঙ্গে মিমি জানান, কাজের সুত্রেই বন্ধুত্ব হয়েছে। কাজ করার সঙ্গে সঙ্গে নিজেদের ধর্মের ভিন্ন-অভিন্ন দিক নিয়ে আলোচনা করেছেন তারা। শাকিব বেশ আন্তরিক, যোগ করেন মিমি।

কিন্তু শাকিব যখন বন্দুক দেখিয়ে নাচতে বললেন? এমন প্রশ্ন শুনেই হেসে উঠে জানালেন, ছবির কোনও দৃশ্যে প্রেমিক যখন কোনও অন্য পুরুষকে কাছে ঘেঁষতে দেয় না, বন্দুক নিয়ে পৌরুষ দেখায়, সেই নাটকীয়তা তার বেশ লাগে।

তিনি খেয়াল করেছেন, বাঙালিরা নাক উঁচু হয়ে যাচ্ছে। ভেবেই নিচ্ছে নাচ-গান খারাপ। বলছে বাণিজ্যিক ছবি দেখে না। তা হলে ‘দুষ্টু কোকিল’, ‘উরা ধুরা’ কারা দেখছে?

মিমি জানান , ‘দুষ্টু কোকিল’-এর দর্শকসংখ্যা কোটি পেরিয়ে গেলেও সম্প্রতি ইন্ডাস্ট্রির এক পরিচালক এক্স হ্যান্ডলে (সাবেক টুইটার) দাবি করেছেন এ বছর দর্শকের দেখার বিচারে সেরা গানই যে ‘দুষ্টু কোকিল’, তা বলা যাচ্ছে না। এখনও সেরা হওয়ার সম্ভাবনা আছে এমন গান আসতে পারে। 

জানা গেছে, শুক্রবার সিনেমাটি একযোগে মুক্তি পাবে আমেরিকা, কানাডা, অস্ট্রেলিয়া ও বেলজিয়ামে। সামাজিক যোগাযোগমাধ্যমে এ তথ্য নিশ্চিত করেছে স্ট্রিমিং প্ল্যাটফর্ম চরকি। এরই মধ্যে আরও একটি ইতিহাস গড়ার রেকর্ডের কথা জানিয়েছেন নির্মাতা রায়হান রাফী। 

উল্লেখ্য, যৌথ প্রযোজনায় নির্মিত এই সিনেমার বিভিন্ন চরিত্রে আরও অভিনয় করেছেন- চঞ্চল চৌধুরী, মাসুমা রহমান নাবিলা, গাজী রাকায়েত, ফজলুর রহমান বাবু ও মিশা সওদাগর।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //