টেকনাফে ‘বন্দুকযুদ্ধে’ মিয়ানমারের ২ বাসিন্দা নিহত

কক্সবাজারের টেকনাফ উপজেলায় কথিত বন্দুকযুদ্ধে মিয়ানমারের বাসিন্দা দুই মাদক ব্যবসায়ী নিহত হয়েছেন বলে দাবি করেছে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি)

আজ শুক্রবার ভোরে উপজেলার হ্নীলা জালিয়াপাড়া সংলগ্ন নাফনদীতে এ ‘বন্দুকযুদ্ধের’ ঘটনা ঘটে। এ ঘটনায় তাদের তিন সদস্য আহত হয়েছেন বলে দাবি করেছে বিজিবি।

নিহত দুজন হলেন, দোস্ত মোহাম্মদ (১৮) ও দীল মোহাম্মদ (১৭)।  তারা দুই জনই মিয়ানমারের মংডু বুড়াশিকদার গ্রামের বাসিন্দা।

টেকনাফ ২ বিজিবির অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল মো. ফয়সল হাসান খান জানান, টেকনাফের হ্নীলা বিওপির টহল দল জালিয়াপাড়া এলাকায় নিয়মিত দায়িত্ব পালন করছিলেন। ওই সময় একটি নৌকায় করে নাফ নদী পাড় হয়ে চারজন লোক জালিয়াপাড়ার দিকে যাচ্ছিলেন। বিষয়টি সন্দেহ হলে নৌকাটিকে তীরে আসার জন্য সংকেত দেয় বিজিবি। সংকেত পেয়ে নৌকা থেকে চারজনের মধ্যে দুইজন পালিয়ে যাওয়ার চেষ্টা করলে বিজিবি সদস্যরা ধাওয়া করে।

একপর্যায়ে বিজিবি সদস্যদের লক্ষ্য করে গুলি ছোড়ে মাদক পাচারকারীরা। আত্মরক্ষার্থে বিজিবিও পাল্টা গুলি ছোড়ে। উভয়পক্ষের মধ্যে ১০ থেকে ১২ মিনিট গুলি বিনিময় হয়। পরবর্তীতে ঘটনাস্থল থেকে গুরুতর আহতাবস্থায় দুইজনকে উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নেওয়া হয়। সেখানে থেকে তাদের কক্সবাজার সদর হাসপাতালে নেওয়া হলে কর্তব্যরত চিকিৎসক মৃত ঘোষণা করেন। ওই সময় ঘটনাস্থল থেকে ৭০ হাজার পিস ইয়াবা, একটি দেশীয় তৈরি বন্দুক উদ্ধার করা হয়েছে।

তিনি আরো জানান, লাশ দুইটি কক্সবাজার সদর হাসপাতালের মর্গে রাখা হয়েছে। এ ঘটনায় টেকনাফ থানায় মামলা দায়েরের প্রস্তুতি চলছে।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //