বরিশালে ডেঙ্গু জ্বরে ছাত্রীর মৃত্যু

বরিশাল শের-ই-বাংলা মেডিকেল কলেজ (শেবাচিম) হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় ডেঙ্গু জ্বরে আক্রান্ত সুরাইয়া আক্তার (১৪) নামের এক শিক্ষার্থীরে মৃত্যু হয়েছে। তিনি আজ বৃহস্পতিবার সকাল ৭টার দিকে মারা যান। 

সুরাইয়া বরগুনা জেলার পাথরঘাটা উপজেলার পদ্মা গ্রামের বাদল মুন্সীর মেয়ে ও হাড়িচানা আদর্শ মাধ্যমিক বিদ্যালয়ের অষ্টম শ্রেণীর ছাত্রী ছিলেন।

সুরাইয়ার বাবা বাদল মুন্সী জানান, গত ৬ সেপ্টেম্বর বাড়িতে সুরাইয়া জ্বরে আক্রান্ত হয়। এরপর তাকে পাথারঘাটা উপজেলা স্বাস্থ্য কেন্দ্রে নিয়ে রক্ত পরীক্ষা করে ডেঙ্গু জ্বরের বিষয়টি নিশ্চিত করা হয়। পরে সুরাইয়াকে চিকিৎসার জন্য বরিশাল শেবাচিম হাসপাতালে ভর্তি করা হয়। সেখানে চিকিৎসাধীন অবস্থায় আজ সকালে তাঁর মৃত্যু হয়।

হাসপাতালের মেডিসিন বিভাগের অধ্যাপক ডা. অসিত ভূষণ দাস জানান, গত ১০ সেপ্টেম্বর রাত ৮টায় ডেঙ্গু জ্বরে আক্রান্ত সুরাইয়াকে শেবাচিমের ডেঙ্গু ওয়ার্ডে ভর্তি করা হয়। সুরাইয়ার শরীরের হিমোগ্লোবিন আশংকাজনকভাবে কমে যায়। এজন্য তাকে দু’ব্যাগ রক্তও দেয়া হয়। 

গত ২৪ ঘন্টায় এ নিয়ে ডেঙ্গুতে আক্রান্ত হয়ে দু’জনের মৃত্যু হলো শেবাচিম হাসপাতালে। এর আগে গতকাল বুধবার দুপুরে ডেঙ্গু জ্বরে আক্রান্ত বরিশালের মুলাদী উপজেলার সদর ইউনিয়নের মধ্য চরলক্ষীপুর গ্রামের বাসিন্দা বাবুল আহমেদ হাওলাদারের ছেলে ফরহাদ হোসেন জিহাদের (১৪) মৃত্যু হয়। 

শেবাচিমের উপ-পরিচালক ডা. মোহাম্মদ আব্দুল রাজ্জাক হোসেন বলেন, গত ২৪ ঘন্টায় (বুধবার সকাল ১০টা থেকে বৃহস্পতিবার সকাল ১০টা পর্যন্ত) এ হাসপাতালে ভর্তি হয়েছেন ১৯ জন। এছাড়া ওই ২৪ ঘন্টায় সুস্থ হয়ে বাড়ি ফিরে গেছেন ৩৩ জন। বর্তমানে চিকিৎসাধীন রয়েছে ৯৯ জন। এর মধ্যে পুরুষ ৩৯ জন, মহিলা ৩৪ ও শিশু ২৬ জন।





সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //