আটক গরু নিলামে বিক্রি করায় ইউএনওসহ ৭ জনের বিরুদ্ধে মামলা

পাচারের সময় আটক করা গরু নিলামে বিক্রি করায় সুনামগঞ্জের তাহিরপুরের ইউএনও ও পুলিশসহ সাতজনের বিরুদ্ধে আদালতে মামলা করেছেন গরু ব্যবসায়ী।

ভারতীয় ৩৯টি গরু পাচার করার সময় জেলার টাংগুয়ার হাওড় থেকে পুলিশের সহযোগিতায় আটক করেন তাহিরপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মুনতাসির হাসান পলাশ।

পরে তিনি বিজিবি, কাস্টমস, পুলিশ ও স্থানীয়দের উপস্থিতিতে গরুগুলো সন্ধ্যা সাড়ে ৭টার দিকে নিলামে তুলে বিক্রি করেন। নিলামের পাঁচ লাখ ৯৬ হাজার টাকা তিনি কাস্টমসে জমা দিয়ে দেন। 

এর মধ্যে দুই ব্যবসায়ী ওই গরুগুলো নিজেদের দাবি করলেও কোনো কাগজ দেখাতে পারেননি। এরপর সোমবার আদালতে ইউএনও মুনতাসীর হাসান পলাশ ও পুলিশসহ সাতজনের নামোল্লেখ করে অজ্ঞাত আরো ৭/৮জনের বিরুদ্ধে একটি মামলা দায়ের করে ধরমপাশা উপজেলার বৌলাম গ্রামের গরু ব্যবসায়ী শফিকুল ইসলাম।

জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালত তাহিরপুরের বিচারক শুভদীপ পাল মামলাটি গ্রহণ করে পিবিআই তদন্তের জন্য পাঠিয়েছেন। মামলা নং সিআর ১৭৪/১৯ তাহিরপুর।

মামলার আইনজীবী অ্যাডভোকেট আমিরুল হক ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন।

মামলার বিবরণে জানা যায়, মামলার বাদী বৌলাম গ্রামের শফিকুল ও ১নং স্বাক্ষী সাজল ব্যবসায়ী হিসেবে ধর্মপাশা উপজেলার মধ্যনগর থানার মহেশখলা বাজার থেকে বিভিন্ন বিক্রেতার থেকে ৪০টি গরু ক্রয় করেন। গরুগুলো নিজ বাড়িতে নেয়ার সময় টাংগুয়ার হাওরে নৌকাসহ রনচি ও রামসিংপুর গ্রামের আরশাদ মিয়া ও সেলিম নামের দুই ব্যক্তি নৌকাসহ গরুগুলো আটক করে পাঁচ লাখ টাকা চাঁদা দাবি করে। চাঁদা না দেয়ায় ২নং আসামির ভাই মনিরকে ফোনে বিষয়টি জানালে একজন দারোগাসহ তিনজন পুলিশ, আনসার বিডিপির ছয় সদস্য নৌকা নিয়ে গরুগুলোকে তেঘরিয়া খনিজ প্রকল্পের রেস্ট হাউসে নিয়ে আসে। এখানে উপজেলা নির্বাহী কর্মকর্তা মুনতাসীর হাসানের নির্দেশে গরুগুলো নামিয়ে রেস্ট হাউসের মাঠে রাখে। এ সময় বাদী ও ১নং স্বাক্ষী বৈধ কাগজপত্র দেখালেও পুলিশ বিষয়টি উড়িয়ে দেয়। সারাদিন বাদী ও ১নং স্বাক্ষীকে সন্ধ্যার দিকে তাদের তাড়িয়ে দিয়ে গরুগুলো স্থানীয় স্বপন দাসের কাছে পাঁচ লাখ টাকায় বিক্রি করে দেয়।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //