খুলনায় চরমপন্থি নেতা সাগর গ্রেফতার

খুলনায় পূর্ব বাংলা কমিউনিস্ট পার্টির আঞ্চলিক নেতা মিনা কামাল বাহিনীর সেকেন্ড ইন কমান্ড সাগর শেখ ওরফে আকাশকে (৩২) আগ্নেয়াস্ত্র ও গুলিসহ গ্রেফতার করেছে গোয়েন্দা পুলিশ।

সোমবার (৩১ ডিসেম্বর) রাতে গোয়েন্দা পুলিশের ইনচার্জ তোফায়েল আহমেদের নেতৃত্বে বটিয়াঘাটা উপজেলার জয়পুর এলাকা থেকে তাকে গ্রেফতার করা হয়।

সাগর শেখ ওরফে আকাশ (৩২) বাগেরহাট জেলার রামপালের আদাঘাট গ্রামের ছত্তার শেখের ছেলে।

গোয়েন্দা পুলিশের ইনচার্জ তোফায়েল আহমেদ জানান, আকাশকে বটিয়াঘাটা থানাধীন জয়পুর সাকিনের রূপসা থেকে গৌরম্ভাগামী সড়কে রাসেল শেখের মুদি দোকানের সামনে থেকে এক রাউন্ড গুলি লোড অবস্থায় থাকা একটি অত্যাধুনিক পি-শাটারগান, পাঁচ রাউন্ড রাইফেলের গুলি ও চার রাউন্ড বন্দুকের গুলিসহ গ্রেফতার করা হয়। তিনি রূপসা এলাকার ঘের দখল, চাঁদাবাজিসহ  বিভিন্ন অপরাধমূলক কর্মকাণ্ডের সঙ্গে জড়িত। এছাড়া বিডিআর আলতাফ বাহিনীর সামরিক প্রধান হিসেবে দক্ষিণাঞ্চলে পূর্ব বাংলা কমিউনিস্ট পার্টির বিভিন্ন অপতৎপরতার সঙ্গেও তার সম্পৃক্ততার অভিযোগ রয়েছে। আকাশের বিরুদ্ধে খুলনা, বাগেরহাট, টাঙ্গাইলসহ দেশের বিভিন্ন থানায় ১০-১২টি মামলা রয়েছে। 

প্রাথমিক জিজ্ঞাসাবাদে উদ্ধারকৃত অস্ত্র ও গুলির উৎস এবং তার অন্য সহযোগীদের বিষয়ে সাগর গুরুত্বপূর্ণ তথ্য দিয়েছে বলে পুলিশ জানিয়েছে । 

পুলিশ আরো জানায়, গ্রেফতারকৃত আকাশের বিরুদ্ধে বটিয়াঘাটা থানায় অস্ত্র আইনে মামলা দায়ের করা হয়েছে। তাকে ৭ দিনের রিমান্ডে নিতে আবেদন করেছে পুলিশ।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //