আড়াই মাস পর মায়ের কোলে ফিরলো জান্নাতুল

আড়াই মাস পর মায়ের কোলে ফিরল এক বছরের শিশু জান্নাতুল মাওয়া। এর আগে সোমবার (৬ জানুয়ারি) সন্ধ্যা ৭টার দিকে ভৈরব শহরের চন্ডিবের এলাকার শিশুটির বাবা পাভেলের বাড়ি থেকে শিশুটিকে উদ্ধার করে থানায় নিয়ে যায় পুলিশ। এ সময় বাবা পাভেলকে আটক করা হয়। পরে শিশুটির মা স্বর্না বেগম বাদী হয়ে বাবা পাভেলের বিরুদ্ধে মামলা দায়ের করেন।

মঙ্গলবার (৭ জনুয়ারি) দুপুরে শিশু ও তার মা-বাবাকে কিশোরগঞ্জ জেলা ম্যাজিস্ট্রেট আদালতে হাজির করা হয়। পরে বিচারকের নির্দেশে শিশুটিকে তার মায়ের কোলে তুলে দেয় পুলিশ।

জানা যায়, চার বছর আগে ব্রাহ্মণবাড়িয়া সদরের ভাদুঘর এলাকার হাবিব মিয়ার মেয়ে স্বর্ণা বেগমের ভৈরব পৌর শহরের চন্ডিবের এলাকার কায়কোবাদ মিয়ার ছেলে পাভেলের সঙ্গ বিয়ে হয়। বিয়ের তিন বছর পর তাদের একটি মেয়ে সন্তান হয়

স্থানীয়রা বলেন, জুয়া ও মাদকে আসক্ত হওয়ায় তিন মাস আগে পাভেলকে তালাক দিয়ে অন্যত্র বিয়ে করেন স্বর্ণা। দ্বিতীয় বিয়ের খবর পেয়ে আড়াই মাস আগে স্ত্রীর কোল থেকে জোর করে শিশুসন্তানকে নিয়ে যান তিনি। এ ঘটনায় মামলা করেন স্ত্রী। পরে বাবার কাছ থেকে শিশুসন্তানকে উদ্ধার করে মায়ের কোলে ফিরিয়ে দেন আদালত।

স্বর্ণা বেগম বলেন, জুয়া ও মাদকাসক্ত হওয়ায় পাভেলকে তালাক দিলাম। মাদক সেবন করে প্রতিদিন আমাকে নির্যাতন করতো পাভেল। নির্যাতন সহ্য করতে না পেরে তাকে তালাক দিয়ে অন্যত্র বিয়ে করেছি। এ খবর পেয়ে দুধের সন্তানকে জোর করে নিয়ে যায় পাভেল। তাই সন্তানকে ফিরে পেতে মামলা করেছি।

আদালত সূত্রে জানা যায়, আড়াই মাস আগে স্বামী পাভেল মিয়াকে (৩২) তালাক দেন স্ত্রী স্বর্ণা বেগম (২৫)। তালাকের পর ১০ মাস বয়সী শিশুসন্তান জান্নাতুল মাওয়াকে জোর করে নিয়ে যান বাবা পাভেল । এ নিয়ে ব্রাহ্মণবাড়িয়ার আদালতে মামলা করেন শিশুটির মা। পরে শিশুটিকে বাবার কাছ থেকে উদ্ধার করে আদালতে হাজিরের জন্য ভৈরব থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তাকে (ওসি) নির্দেশ দেন বিচারক।

ভৈরব থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. শাহিন বলেন, আদালতের নির্দেশে শিশুটিকে বাবার কাছ থেকে উদ্ধার করে মায়ের কোলে ফিরিয়ে দেয়া হয়েছে। মঙ্গলবার শিশুটিকে মায়ের কোলে ফিরিয়ে দেন আদালত।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //