বাগেরহাটে ঐতিহ্যবাহী মোরগ লড়াই অনুষ্ঠিত

মুজিববর্ষ উদযাপন উপলক্ষে বাগেরহাটের মোল্লাহাটে ঐতিহ্যবাহী মোরগ লড়াই অনুষ্ঠিত হয়েছে। 

উপজেলার গাংনী ইউনিয়ন মুক্তিযোদ্ধা সংসদের আয়োজনে গতকাল সোমবার গাংনী নিম্নমাধ্যমিক বিদ্যালয় মাঠে এই প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়। 

এতে খুলনার তেরখাদা, নড়াইলের লোহাগড়া, কালিয়া ও বাগেরহাটের মোল্লাহাটসহ বিভিন্ন উপজেলার কয়েকটি গ্রুপে ১৬০টি মোরগ অংশগ্রহণ করে। সকাল থেকে সন্ধ্যা পর্যন্ত এই মোরগ যুদ্ধ চললেও সকল গ্রুপের যুদ্ধ শেষ করতে পারেনি কর্তৃপক্ষ। অবশেষে সন্ধ্যায় ১২টি মোরগকে বিজয়ী ঘোষণা করেন আয়োজকরা। ব্যতিক্রমী এই মোরগ লড়াই দেখতে সারাদিনই প্রচুর ভীড় ছিল মাঠে।

গাংনী ইউনিয়ন মুক্তিযোদ্ধা সংসদের কমান্ডার শেখ ভুলু মিয়ার সভাপতিত্বে প্রতিযোগিতার পুরস্কার বিতরনী অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন গাংনী ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান শেখ জাকির হোসেন। এসময় বক্তব্য দেন- মুক্তিযোদ্ধা ওমর ফকির, সৈয়দ আলী, তায়েব আলী, আয়েব আলী, সাহেব আলী এসএম বশির প্রমুখ।

আয়োজকরা বলেন, দীর্ঘ রক্তক্ষয়ী যুদ্ধের মাধ্যমে আমরা বাংলাদেশ স্বাধীন করেছি। এখনো সবসময় স্মৃতিপটে উঁকি দেয় যুদ্ধকালীন ভয়ঙ্কর সময়ের কথা। মুজিববর্ষে মুক্তিযুদ্ধকে স্মরণীয় করে রাখতে আমরা মোরগ লড়াইয়ের আয়োজন করেছি। বিপুল উৎসাহ উদ্দীপনার মধ্য দিয়ে মোরগ মালিকরা তাদের মোরগ নিয়ে প্রতিযোগিতায় অংশগ্রহণ করেছেন। দর্শনার্থীও ছিল প্রচুর। ভবিষ্যতেও এই প্রতিযোগিতা অব্যহত থাকবে।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //