নির্ভীক সাংবাদিকতার মাধ্যমে বস্তুনিষ্ঠ সংবাদ প্রকাশ করতে হবে: রমেশ

ঠাকুরগাঁও-১ আসনের সংসদ সদস্য রমেশ চন্দ্র সেন বলেছেন, সাংবাদিকরা সমাজের দর্পন। আপনাদের লেখনির মাধ্যমে সমাজের ত্রুটিগুলো জনসম্মুখে উন্মোচিত হয়। 

তাই নির্ভীক সাংবাদিকতার মাধ্যমে বস্তুনিষ্ঠ সংবাদ প্রকাশের জন্য ঠাকুরগাঁওয়ের সকল সাংবাদিকদের প্রতি আহ্বান জানান আওয়ামী লীগের এই প্রেসিডিয়াম সদস্য। 

গতকাল শনিবার (২২ ফেব্রুয়ারি) সন্ধ্যায় ঠাকুরগাঁও প্রেসক্লাবের দ্বিতল ভবনের উদ্বোধন শেষে আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। 

প্রায় ৫২ লাখ টাকা ব্যয়ে ঠাকুরগাঁও প্রেসক্লাবের দ্বিতল ভবনের নির্মাণ কাজ সম্পন্ন করা হয়। 

রমেশ বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ এখন অবাধ তথ্য প্রবাহের সুবর্ণ সময় অতিবাহিত করছে। স্বাধীনতার স্বপক্ষে বস্তুনিষ্ঠ সংবাদ সকলের কাছে পৌঁছে দেয়া গণমাধ্যমের অন্যতম দায়িত্ব। বস্তুনিষ্ঠ সংবাদ পাঠকদের প্রকৃত সত্য জানাতে সহায়তা করে। 

তিনি বলেন, আওয়ামী লীগ সরকারের মাধ্যমে ঠাকুরগাঁওয়ে যেসব উন্নয়মূলক কর্মকাণ্ড সম্পন্ন হয়েছে সেগুলো বেশি বেশি করে গণমাধ্যমে প্রচার করুন। আপনাদের সকলের সহযোগিতা পেলে ঠাকুরগাঁওয়ে যেসব উন্নয়নমূলক কাজ বাকি রয়েছে সেগুলোও দ্রুততার সাথে শেষ হবে। 

তিনি আরো বলেন, বাংলাদেশের পাশাপাশি ঠাকুরগাঁও সদর উপজেলার ২১টি ইউনিয়নের প্রত্যেকটি গ্রামাঞ্চলের রাস্তাঘাট, বিদ্যুৎ, ব্রিজ-কালভার্ট, স্কুল-কলেজসহ বিভিন্ন খাতে ব্যাপক উন্নয়ন হয়েছে। খুব অল্প সময়ের মধ্যে এ উপজেলাকে একটি মডেল উপজেলা হিসেবে গড়ে তোলা হবে। 

রমেশ চন্দ্র বলেন, আমি ঠাকুরগাঁওয়ের সকল সাংবাদিকদের সুখ-দুঃখে পাশে আছি, থাকব সবসময়। সাংবাদিকদের কল্যাণে যতটুকু সম্ভব আমার দিক থেকে সহযোগিতা অব্যাহত থাকবে। 

পাশাপাশি নির্ভীক সাংবাদিকতার মাধ্যমে বস্তুনিষ্ঠ সংবাদ প্রকাশের জন্য গণমাধ্যমকে ও সামাজিক যোগাযোগ মাধ্যম ব্যবহারে তরুণদের আরো সতর্ক হওয়ার আহবান জানান তিনি।

ঠাকুরগাঁও প্রেসক্লাবের সভাপতি মনসুর আলীর সভাপতিত্বে আলোচনা সভায় জেলা প্রশাসক ড. কেএম কামরুজ্জামান সেলিম, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) নুর কুতুবুল আলম, অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) আমিনুল ইসলাম, জেলা পরিষদের চেয়ারম্যান ও জেলা আওয়ামী লীগের সভাপতি মুহাম্মদ সাদেক কুরাইশী, সাধারণ সম্পাদক দীপক কুমার রায়, সহ-সভাপতি অ্যাডভোকেট তোজাম্মেল হক, যুগ্ম সাধারণ সম্পাদক অ্যাডভোকেট মোস্তাক আলম টুলু, প্রচার সম্পাদক মোস্তাফিজুর রহমান রিপন, সদর উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান অ্যাডভোকেট অরুণাংশু দত্ত টিটো, পৌর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মাসুদুর রহমান বাবু, সদর থানার ওসি তানভিরুল ইসলাম, জেলা পরিষদের সদস্য নজরুল ইসলাম স্বপন, ঠাকুরগাঁও প্রেসক্লাবের সাধারণ সম্পাদক লুৎফর রহমান মিঠু প্রমুখ বক্তব্য রাখেন। 

অনুষ্ঠান পরিচালনা করেন ঠাকুরগাঁও প্রেসক্লাবের সদস্য ও ডেইলি স্টার পত্রিকার জেলা প্রতিনিধি কামরুল ইসলাম রুবায়েত। অনুষ্ঠানে জেলার ইলেকট্রনিক, প্রিন্ট, অনলাইন সাংবাদিকরা উপস্থিত ছিলেন।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //