সিলেটের সেই নারী করোনায় ‘আক্রান্ত ছিলেন না’

সিলেটে হাসপাতালে আইসোলেশনে থাকা অবস্থায় মারা যাওয়া যুক্তরাজ্যফেরত নারী করোনাভাইরাসে সংক্রমিত ছিলেন না বলে জানিয়েছে সরকারের রোগতত্ত্ব, রোগ নিয়ন্ত্রণ ও গবেষণা ইনস্টিটিউট (আইইডিসিআর)।

ইনস্টিটিউটের প্রধান বৈজ্ঞানিক কর্মকর্তা এ এস এম আলমগীরের বরাত দিয়ে সিলেটের সিভিল সার্জন ডা. প্রেমানন্দ মণ্ডল আজ মঙ্গলবার সকালে এ তথ্য জানান।

ওই নারী গত রবিবার শহীদ শামসুদ্দিন আহমদ হাসপাতালে (সদর হাসপাতাল) চিকিৎসাধীন অবস্থায় মারা যান। 

সিভিল সার্জন বলেন, ওই নারীর নমুনার কভিড-১৯ পরীক্ষায় ফলাফল নেগেটিভ এসেছে।

করোনাভাইরাসের প্রাদুর্ভাবের মধ্যে গত ৪ মার্চ লন্ডন থেকে দেশে ফেরা ওই নারী জ্বর, সর্দি, কাশির সঙ্গে শাসকষ্টের উপসর্গ নিয়ে ২০ মার্চ হাসপাতালে ভর্তি হন। করোনার মতো উপসর্গ থাকায় তাকে রাখা হয় আইসোলেশনে। সেখানে চিকিৎসাধীন অবস্থায় রবিবার ভোররাতে মারা যান ৬১ বছর বয়সী ওই নারী। পরে আইইডিসিআরের প্রতিনিধিরা গিয়ে তার নমুনা সংগ্রহ করে ঢাকায় নিয়ে যান পরীক্ষার জন্য।  

সংক্রমণের বিষয়ে তখন নিশ্চিত হওয়া না গেলেও সতর্কতামূলক ব্যবস্থা হিসেবে আইইডিসিআরের নির্দেশনা অনুযায়ী সংক্রমণ রোগে মৃত্যুর সৎকার বিধি অনুযায়ী নগরীর মানিকপীর কবরস্থানে দাফন করা হয় ওই নারীকে।

লন্ডনফেরত ওই নারীর বাড়ি সুনামগঞ্জের জগন্নাথপুর এলাকায়। তার মৃত্যুর পর তার পরিবারের সবাইকে বাধ্যতামূলক হোম কোয়ারেন্টিনে পাঠায় জেলা প্রশাসন।

আরো পড়ুন:

সিলেটে করোনা সন্দেহে আইসোলেশনে থাকা নারীর মৃত্যু

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //