চাঁদপুরে ডিসির সততা স্টোরে নিম্নআয়ের মানুষের ভিড়

চাঁদপুরে নিম্নআয়ের খে‌টে খাওয়া মানুষের কথা বিবেচনা করে ব্যতিক্রম উদ্যোগ গ্রহণ করেছে চাঁদপুর জেলা প্রশাসন। 

সামাজিক দূরত্ব বজায় রেখে নিত্য প্রয়োজনীয় ১২টি পণ্যের হ্রাসকৃত মূল্যে বিক্রির জন্যে সততা স্টোর চালু করা হয়েছে। গত বৃহস্পতিবার (২৬ মার্চ) থে‌কে জেলা প্রশাস‌ক কার্যাল‌য় প্রাঙ্গ‌ণে এই কার্যক্রম চালু করা হয়েছে। 

সেখানে শুক্রবার দুপুরে গিয়ে দেখা যায়, নিম্নআয়ের মানু‌ষের হ্রাসকৃত মূ‌ল্যে পণ্য কিন‌তে ভিড় করছে। ত‌বে সে ভিড় ছিল সুশৃঙ্খলভাবে ৩ ফুট দূরত্ব বজায় রে‌খে জিনিস কিনছেন তারা।

তিনটি পণ্যের দাম সংযোজন করা হয়েছে। ক্রেতা পণ্যের মূল্য দেখে তা পরিশোধ করবে। তবে এ ক্ষেত্রে বিশৃঙ্খলা এড়াতে চাঁদপুর জেলা প্রশাসক কার্যালয়ের কয়েকজন কর্মচারী সার্বিক সহায়তা দিয়ে যাচ্ছে ।

সততা স্টোরে গু‌টি চাল ৩২ টাকা, পা‌রিজা চাল ৩৫ টাকা, পেঁয়াজ ৩৮ টাকা, লবণ ১৫ টাকা, আলু ১৬, আটা দুই কে‌জির প্যা‌কেট ৬৫ টাকা, রসুন ৬৫ টাকা, সয়া‌বিন তেল ১০০ টাকা, স‌রিষার তেল, চি‌নি, মসুরের ডাল ও আদা স্বল্প মূ‌ল্যে পাওয়া‌ যা‌চ্ছে।

চাঁদপুরের অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) মোহাম্মদ আব্দুল্লাহ আল মাহমুদ জামান বলেন, সততা স্টোর নামে চালু করা এই দোকান থেকে ক্রেতা নিজ হাতেই সবকিছু সংগ্রহ করতে পারবেন। বিনিময়ে নিজ হাতেই পণ্যের দাম নির্ধারিত বাক্সে জমা দিয়ে যাচ্ছেন।

জেলা প্রশাসক মাজেদুর রহমান খান জানান, চাল, ডাল, তেল ও আলুসহ অতি প্রয়োজনীয় ১২টি সামগ্রী এখানে পাওয়া যাচ্ছে। নিম্নআয়ের মানুষদের জন্য স্বল্প মূল্যে এসব সামগ্রী দেয়া হচ্ছে। জেলা প্রশাসনের পক্ষ থেকে  নিম্নআয়ের সাধারণ মানুষের জন্য পণ্য সামগ্রীর  এমন উদ্দেশ্য এখন বেশ জনপ্রিয় হয়ে উঠেছে।

আর্থিক সঙ্গতির মধ্যে স্বল্প মূল্যে পণ্য সামগ্রী ক্রয় করতে পেরে ক্রেতারাও বেশ খুশি। 

এছাড়া দূরের লোকজনকে বাড়ি বাড়ি এসব পণ্য পৌঁছে দেয়ারও ব্যবস্থা করা হচ্ছে বলে জানিয়েছে জেলা প্রশাসন।

তাছাড়া চাঁদপুর শহরে ওষুধ ও অন্যান্য পণ্য সামগ্রীর দোকানের সামনেও সামাজিক দুরত্ব বজায় রেখে বৃত্তের মধ্যে থেকে পণ্য সামগ্রী ক্রয় করতে প্রয়োজনীয় উদ্যোগ নিয়েছে প্রশাসন।


সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //