মানিকগঞ্জে চাল আত্মসাতে আওয়ামী লীগ নেতা গ্রেফতার

মানিকগঞ্জের সিংগাইরে সরকারের খাদ্যবান্ধব কর্মসূচির (১০ টাকা কেজির) চাল আত্মসাৎ ও অবৈধ মজুদের অভিযোগে আবুবকর সিদ্দিক ওরফে বরকত নামের এক ডিলারকে গ্রেফতার করেছে পুলিশ।

রবিবার (১২ এপ্রিল) রাতে উপজেলার ধল্লা এলাকার নিজ ব্যবসা প্রতিষ্ঠান থেকে তাকে গ্রেফতার করা হয়। আবুবকর সিদ্দিক ওরফে বরকত নামের ওই ডিলার সিংগাইর উপজেলার ধল্লা ইউনিয়ন স্বেচ্ছাসেবক লীগ সভাপতি বলে জানা গেছে।

সিংগাইর উপজেলা খাদ্য নিয়ন্ত্রক কর্মকর্তা জাহাঙ্গীর হোসেন বলেন, প্রধানমন্ত্রীর অগ্রাধিকার প্রকল্প খাদ্যবান্ধব কর্মসূচির অধীন কার্ডধারী ভোক্তাদের মাঝে ১০ টাকা কেজি দরে চাল বিক্রি করা হয়।

তিনি বলেন, গোপন সংবাদে জানতে পারি, ধল্লা ইউনিয়নে এই কর্মসূচিতে বিভিন্ন অনিয়ম ও দুর্নীতি হচ্ছে। রবিবার সন্ধ্যায় সিংগাইর উপজেলা নির্বাহী কর্মকর্তা রুনা লায়লার নেতৃত্বে ওই ডিলারের গোডাউনে অভিযান চালানো হয়।

জাহাঙ্গীর হোসেন বলেন, এ সময় তার হিসাব অনুযায়ী গোডাউনে ৩০ কেজির ৮৯ বস্তা চাল পাওয়া যায়নি। একই সঙ্গে পাশের একটি রুমে তালাবন্ধ অবস্থায় গত মাসের ৫০ কেজির ৪৪ বস্তা চাল মজুদ পাওয়া গেছে যা তিনি কার্ডধারীদের মাঝে বিতরণ না করে কালোবাজারে বিক্রির উদ্দেশ্যেই মজুদ করেছিলেন।

তিনি বলেন, চাল আত্মসাৎ ও অবৈধ মজুদের অভিযোগে ডিলার আবুবকর সিদ্দিক ওরফে বরকতকে সিংগাইর থানা পুলিশের নিকট হস্তান্তর করা হয়।

এ ঘটনায় ধল্লা ইউনিয়নের ট্যাগ অফিসার ও স্থানীয় উপ-সহকারী কৃষি কর্মকর্তা নাজিমুদ্দিন বাদী হয়ে সিংগাইর থানায় মামলা করেছেন।

সিংগাইর থানার অফিসার ইনচার্জ (ওসি) আবদুস সাত্তার মিয়া বলেন, চাল আত্মসাৎ ও অবৈধ মজুদের অভিযোগে তার বিরুদ্ধে থানায় মামলা হয়েছে। মামলাটি দুদকে স্থানান্তর করা হবে বলেও জানান ওসি।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //