মাদারগঞ্জ স্বাস্থ্য কমপ্লেক্সের আরো দুই স্টাফ করোনায় আক্রান্ত

জামালপুরের মাদারগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আরো দুইজন স্টাফ করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন। এ নিয়ে হাসপাতালটির মোট তিনজন স্টাফ করোনায় আক্রান্ত হলেন।

নতুন আক্রান্ত দুইজনের মধ্যে একজন ৩৮ বছর বয়সী উপ-সহকারী কমিউনিটি মেডিকেল অফিসার (সাকমো)। তিনি জেলার সরিষাবাড়ী উপজেলার ডোয়াইল পূর্বপাড়ার বাসিন্দা।

অপরজন উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা অফিসারের গাড়ির ড্রাইভার। ৩৫ বছর বয়সী ওই ড্রাইভারের বাড়ি পার্শ্ববর্তী শেরপুর জেলা সদরে।

প্রথম হাসপাতালের ফার্মাসিস্ট করোনায় আক্রান্ত হন। তারপর বাকি দুইজন ফার্মাসিস্টের সংস্পর্শ থেকেই আক্রান্ত হয়েছেন বলে ধারণা করা হচ্ছে। ইতিপূর্বেই হাসপাতালের সব স্টাফকে হোম কোয়ারেন্টিনে থাকার নির্দেশ দিয়েছে প্রশাসন।

মাদারগঞ্জের উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মদ আমিনুল ইসলাম জানান, ১০ এপ্রিল দুইজনের নমুনা সংগ্রহ করে ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়। সোমবার (১৩ এপ্রিল) তাদের রিপোর্ট পজিটিভ আসে।

তিনি আরো জানান, প্রথম ফার্মাসিস্ট আক্রান্ত হওয়ার পরই ওই হাসপাতালের স্টাফদের আবাসিক কলোনি লকডাউন করা হয়। তারপরও সাকমো (নতুন আক্রান্ত) নির্দেশ অমান্য করে রবিবার তার গ্রামের বাড়ি সরিষাবাড়ীতে চলে যান।

সরিষাবাড়ীর উপজেলা নির্বাহী অফিসার শিহাব উদ্দিন আহমদ জানান, মাদারগঞ্জ হাসপাতালের ওই স্টাফ তার গ্রামের বাড়ি সরিষাবাড়ীতে চলে আসেন। পরদিন তার করোনায় আক্রান্তের রিপোর্ট আসে। তাই তার বাড়ির পার্শ্ববর্তী ১০টি বাড়ি লকডাউন ঘোষণা করা হয়েছে।

তিনি আরো জানান, লকডাউন করা ১০টি বাড়ির লোকজনদের বাইরে যাওয়া এবং ওই বাড়িতে কারো প্রবেশ নিষেধ করা হয়েছে। তাদের খাবারের জন্যও ব্যবস্থা করা হয়েছে।

এ ব্যাপারে জামালপুরের সিভিল সার্জন ডা. আবু সাইদ মোহাম্মদ মাহবুবুর রহমান বলেন, করোনা আক্রান্ত দুইজনকে আইসোলেশনে রাখা হবে। আজ রাতের মধ্যেই তাদের জামালপুর শেখ হাসিনা মেডিকেল কলেজ হাসপাতালের আইসোলেশন ওয়ার্ডে আনার প্রস্তুতি চলছে।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //