জয়পুরহাটের পলাতক করোনা রোগীর সন্ধান মিলেছে

জয়পুরহাটের কালাই উপজেলার জিন্দারপুর গ্রামের পলাতক সেই করোনা রোগী ওবায়দুরের সন্ধান মিলেছে। 

আজ বৃহস্পতিবার (১৭ এপ্রিল) ভোর পাঁচটার দিকে বাড়ি এসে স্থানীয় ইউপি চেয়ারম্যান ও গ্রামের ইউপি সদস্যকে মোবাইল ফোনে ওবায়দুর জানায়,‘আমি বাড়ি এসেছি। গতকাল পালিয়ে গিয়ে আমি ভুল করেছি। আমি এখন চিকিৎসা নিতে চাই’।

বৃহস্পতিবার সন্ধ্যায় পলাতক ওবায়দুরসহ জিন্দারপুর গ্রামের আরো একজনের নমুনা পরীক্ষায় করোনাভাইরাস ধরা পড়ে। জয়পুরহাট জেলায় এই দু’জনই প্রথম করোনা রোগী। বিষয়টি জানাজানির পর বৃহস্পতিবার রাত নয়টার দিকে আক্রান্ত ব্যক্তিদের চিকিৎসার জন্য গোপীনাথপুর আইসোলেশন ওয়ার্ডে নিতে জেলা স্বাস্থ্য বিভাগের লোকজন পুলিশ নিয়ে তাদের গ্রামে যায়। 

খবর পেয়ে বাড়ি থেকে ওবায়দুর পালিয়ে যায়। খোঁজাখুঁজির পর তাকে না পেয়ে পুলিশ অন্যজনকে আইসোলেশনে নিয়ে যায়।

করোনা রোগী পালিয়ে যাওয়ার এ খবর ছড়িয়ে পড়লে আতঙ্কিত হয়ে পড়ে এলাকাবাসী। ফেসবুকে পলাতক ব্যাক্তির ছবিও ভাইরাল হয়ে যায়। তাকে ধরে দেয়ার জন্য রাতেই গোটা এলাকায় মাইকিং করা হয়। পুলিশসহ স্থানীয় ইউপি চেয়ারম্যান,মেম্বার ও সচেতন লোকজন হন্যে হয়ে সারারাত তাকে খুঁজতে থাকে।  

এ অবস্থায় আজ ভোর পাঁচটার দিকে সে নিজেই বাড়ি ফিরে চেয়ারম্যান ও গ্রামের ইউপি সদস্যকে তার অবস্থানের কথা জানান। তাকে পাওয়ার খবর জানাজানি হলে স্বস্তি ফিরে এলাকায়।

জিন্দারপুর ইউনিয়নের স্থানীয় ইউপি সদস্য আজাহার আলী বলেন,‘ভোর পাঁচটার দিকে পলাতক ওবায়দুর তাকে ফোন দিয়ে জানিয়েছে,‘আমি বাড়ি আছি,পালিয়ে গিয়ে আমি ভুল করেছি,আমি চিকিৎসা নিতে চাই, আমাকে নিয়ে যাওয়ার ব্যবস্থা কর।

ইউপি চেয়ারম্যান জিয়াউর রহমান বলেন,‘গতকাল ওই করোনা রোগী পালিয়ে যাওয়ার পর থেকে চরম উৎকণ্ঠায় কেটেছে সারারাত। ঘুম হয়নি,ভোরে সে নিজে থেকেই ফোন দিয়ে বাড়ি ফেরার কথা জানিয়েছে। আজকে তাকে গোপীনাথপুরে আইসোলেশন সেন্টারে পাঠানো হবে।

কালাই থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা আব্দুল লতিফ খান জানান,‘পলাতক ওবায়দুর বাড়ির তালার ওপর সারারাত আত্মগোপনে থাকার পর ভোরে নিজে থেকেই ধরা দেয়।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //