জামালপুরে ডাক্তারসহ করোনায় আক্রান্ত আরো ৭ জন

জামালপুরে নতুন করে আরো সাতজন করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন। এনিয়ে জেলায় এখন মোট রোগীর সংখ্যা ৫১ জন।

জেলা স্বাস্থ্য বিভাগ জানিয়েছে, সোমবার (২৭ এপ্রিল) রাতের রিপোর্টে ডাক্তারসহ সর্বশেষ আরো সাতজন করোনা আক্রান্ত হয়েছেন। ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালের পিসিআর ল্যাব থেকে প্রাপ্ত তথ্যে নতুন আক্রান্তদের মধ্যে জামালপুর সদরে তিনজন, সরিষাবাড়ীতে তিনজন ও মাদারগঞ্জ উপজেলায় একজন চিকিৎসক।

জামালপুর সদরের মধ্যে জেনারেল হাসপাতালের ৪০ বছর বয়সী ওয়ার্ড বয়, শেখ হাসিনা মেডিকেল কলেজের ৩০ বছর বয়সী অফিস সহায়ক ও ২৫ বছর বয়সী এক যুবক রয়েছেন।

সরিষাবাড়ী উপজেলায় আক্রান্তদের মধ্যে পৌরসভার মাইজবাড়ি এলাকার ২১ বছর ও ১৬ বছর বয়সী দুই চাচাতো ভাই এবং ডোয়াইল ইউনিয়নের ৩০ বছর বয়সী গাজীপুর ফেরত একজন টেক্সটাইল শ্রমিক। সরিষাবাড়ীতে এই প্রথম করোনা রোগী শনাক্ত হলো।

গত ২২ এপ্রিল সিরাজগঞ্জ জেলার কাজিপুর উপজেলার মাজনাবাড়ি গ্রাম থেকে করোনা আক্রান্ত পিতা-পুত্র সরিষাবাড়ীর ইউনিল্যাব ডায়াগনস্টিক সেন্টারে চিকিৎসা নিতে আসেন। তাদের সংস্পর্শের জন্য ইউনিল্যাব ডায়াগনস্টিক সেন্টারের টেকনিশিয়ান ও তার চাচাতো ভাই আরেক কর্মচারীও আক্রান্ত হলেন।

এছাড়া নতুন আক্রান্ত আরেকজন জেলার মাদারগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের ডাক্তার (৩০)।

সিভিল সার্জন ডা. আবু সাঈদ মোহাম্মদ মাহবুবুর রহমান জানান, আক্রান্তদের দ্রুত জামালপুর শেখ হাসিনা মেডিকেল কলেজের আইসোলেশন ওয়ার্ডে রাখা হবে।

তিনি বলেন, জেলায় এ পর্যন্ত নমুনা সংগ্রহ করা হয়েছে ৯৯৮ জনের। কোয়ারেন্টিনে থাকা ১০৭৫ জনের মধ্যে ছাড়পত্র পেয়েছেন ৮৫২ জন। বাকি ২২৩ জন হোম কোয়ারেন্টিনে রয়েছেন। জামালপুর শেখ হাসিনা মেডিকেল কলেজের আইসোলেশনে রয়েছেন ২৩ জন, হোম আইসোলেশনে রয়েছেন ১৩ জন ও একজন ময়মনসিংহ এসকে হাসপাতালে রয়েছেন।

জেলায় এ পর্যন্ত মেলান্দহ উপজেলায় ৩ (ছাড়পত্রপ্রাপ্ত ২), মাদারগঞ্জে ১১, সরিষাবাড়ীতে ৩, বকশীগঞ্জে ৪ (ছাড়পত্রপ্রাপ্ত ২), দেওয়ানগঞ্জে ৩, ইসলামপুরে ৬ (মৃত ২) ও জামালপুর সদর উপজেলায় ২১ জন ব্যক্তি আক্রান্তের তালিকায় রয়েছেন।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //