বাগেরহাটে শেখ তন্ময়ের উদ্যোগে ‘ডক্টরস সেফটি চেম্বার’

করোনা পরিস্থিতিতে চিকিৎসক ও স্বাস্থ্য কর্মীদের সুরক্ষার বিষয় নিশ্চিত করতে বাগেরহাট সদর হাসপাতালে ‘ডক্টরস সেপটি চেম্বার’ চালু করা হয়েছে। বাগেরহাট-২ আসনের সংসদ সদস্য শেখ তন্ময়ের উদ্যোগ ও ব্যক্তিগত অর্থায়নে এ সেফটি চেম্বার করা হয়েছে।

মঙ্গলবার (২৮ এপ্রিল) দুপুরে বাগেরহাটের জেলা প্রশাসক মো. মামুনুর রশীদ ফিতা কেটে সদর হাসপাতাল ভবনে এই ‘ডক্টরস সেপটি চেম্বারের’ উদ্বোধন করেন।

পর্যায়ক্রমে জেলার সব উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে এই ‘ডক্টরস সেপটি চেম্বার’ চালু করা হবে বলে জানিয়েছেন বাগেরহাট সদর উপজেলা পরিষদ চেয়ারম্যান সরদার নাসির উদ্দিন।

ওই সময় বাগেরহাটের পুলিশ সুপার পঙ্কজ চন্দ্র রায়, সিভিল সার্জন ডা. কে এম হুমায়ূন কবির, বাগেরহাট পৌরসভার মেয়র খান হাবিবুর রহমান, বাগেরহাট সদর উপজেলা পরিষদ চেয়ারম্যান সরদার নাসির উদ্দিন, ডেপুটি সিভিল সার্জন ডা. পুলক দেবনাথ, আবাসিক মেডিকেল অফিসার ডা. বেলফার হোসেন, আওয়ামী লীগ নেতা ফিরোজুল ইসলাম, মহিলা ভাইস চেয়ারম্যান রিজিয়া পারভীনসহ চিকিৎসা বিভাগের কর্মকর্তা-কর্মচারীরা উপস্থিত ছিলেন।

‘ডক্টরস সেফটি চেম্বারের’ উদ্বোধন শেষে বাগেরহাটের জেলা প্রশাসক মো. মামুনুর রশীদ বলেন, চিকিৎসক ও স্বাস্থ্যকর্মীদের আস্থা ফিরেয়ে আনতে ‘ডক্টরস সেফটি চেম্বার’ ভবিষ্যতে যে কোনো প্রাদুর্ভাব মোকাবিলায় অগ্রণী ভূমিকা রাখবে।

বাগেরহাট জরুরি বিভাগের চিকিৎসক ডা. ফারহান আতেফ বলেন, করোনা পরিস্থিতিতে এই ‘ডক্টরস সেফটি চেম্বার’ আমাদের সুরক্ষায় ভূমিকা রাখবে। সেফটি চেম্বারে বসে রোগীকে সেবা দিলে চিকিৎসকদের আক্রন্ত হওয়ার সম্ভাবনা থাকবে না। যার ফলে কমিউনিটি ট্রান্সমিশন অনেক ক্ষেত্রে কমে যাবে। 

বাগেরহাটের সিভিল সার্জন ডা. কে এম হুমায়ূন কবির বলেন, করোনা পরিস্থিতির মধ্যেও মানুষের চিকিৎসা সেবা নিশ্চিতের জন্য আমরা সর্বোচ্চ চেষ্টা করে যাচ্ছি। এই পরিস্থিতির শুরুতে মাননীয় এমপি মহোদয়ের নির্দেশে আমরা ‘ডাক্তারের কাছে রোগী নয়, রোগীর কাছে ডাক্তার’ এই সেবা চালু করেছিলাম। যার ফলে হাসপাতালে রোগী কমলেও, প্রকৃত রোগীরা ঠিকই চিকিৎসা পাচ্ছে। হাসপাতালে চিকিৎসকদের সুরক্ষার জন্য এমপি মহোদয় ‘ডক্টরস সেফটি চেম্বার’ করে দিয়েছেন। এটি চিকিৎসকদের সুরক্ষায় ভূমিকা রাখবে। চিকিৎসকরা মানুষকে সেবা দিতে আরো বেশি আন্তরিক হবে।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //