নিষেধাজ্ঞার মধ্যেই গাজীপুরে মসজিদ খুলে দেয়ার ঘোষণা

করোনাভাইরাসের বিস্তার ঠেকাতে দেশের সব মসজিদে মুসল্লিদের নামাজ পড়ার ওপর সরকারি নিষেধাজ্ঞার মধ্যেই গাজীপুরের মেয়র তার এলাকার কিছু কিছু মসজিদ খুলে দেয়ার কথা ঘোষণা দিয়েছেন।

মেয়র জাহাঙ্গীর আলম বলেছেন, বিজিএমইএ যেহেতু গার্মেন্ট কারখানাগুলো খুলে দিয়েছে তাই মসজিদগুলোও খুলে দেয়া প্রয়োজন।

তিনি বলেন, মসজিদ আল্লাহর ঘর ও রমজান মাসে আমরা সবাই রোজা রাখি সে হিসেবে আগামী শুক্রবার থেকে যেসব ওয়ার্ডে করোনাভাইরাস নেই সেসব এলাকায় মসজিদভিত্তিক মানুষ নামাজ পড়তে পারবে ও তারাবি নামাজও আদায় করতে পারবে।

গাজীপুর সিটি কর্পোরেশনের ওয়েবসাইটে পোস্ট করা এক ভিডিওতে তিনি এই সিদ্ধান্তের কথা জানিয়েছেন।

তবে দেশের যেসব এলাকায় সবচেয়ে বেশি সংখ্যক মানুষ করোনাভাইরাসে আক্রান্ত হচ্ছেন তার মধ্যে গাজীপুর অন্যতম।

মেয়র বলেন, যেসব ওয়ার্ডে করোনাভাইরাসে আক্রান্ত কাউকে পাওয়া যায়নি সেখানে মসজিদ খুলে দেয়া হবে। তবে ওই সব এলাকায় যেন বাইরে থেকে কোনো লোক আসতে না পারে সে বিষয়ে সকলকে খেয়াল রাখতে হবে।

তিনি বলেন, গাজীপুরের গার্মেন্টস ও আশপাশের ব্যবসা প্রতিষ্ঠানগুলো যেহেতু খোলা হয়েছে সেহেতু এ এলাকার মানুষকে আর বন্দি রাখা ঠিক হবে না। ওয়ার্ডভিত্তিক ধানকাটাসহ অন্যান্য কৃষিকাজ যেগুলো আছে তা যেন তারা করতে পারে।

এ ব্যাপারে গাজীপুরের জেলা প্রশাসক এসএম তরিকুল ইসলাম জানান, মসজিদ খুলে দেয়ার ব্যাপারে সরকারিভাবে কোনো সিদ্ধান্ত পাওয়া যায়নি। তবে নগর পিতা হিসেবে মেয়র সাহেব তার নিজস্ব মতামত ব্যক্ত করেছেন।

করোনাভাইরাসের সংক্রমণ রোধ করার লক্ষ্যে সরকার এ মাসের শুরুর দিকে মসজিদে গিয়ে মুসল্লিদের জামাতে নামাজ পড়ার ওপর নিষেধাজ্ঞা আরোপ করে।

তবে ইমামসহ হাতেগোনা কয়েকজন মিলে সেখানে নামাজ পড়ার অনুমতি দেয়া হয়েছে। আর রোজার সময় জামাতে ১২ জনকে তারাবির নামাজ পড়ার অনুমতি দেয়া হয়।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //