চুয়াডাঙ্গায় কৃষকদের মাঝে বীজ ও সার বিতরণ

চুয়াডাঙ্গা সদর উপজেলায় উচ্চফলনশীল আউস ধান বৃদ্ধির লক্ষ্যে চলতি অর্থ বছরে ২টি কর্মসূচির আওতায়  ২ হাজার ৭০০ জন কৃষক ও ১৫ জন পেঁয়াজ চাষিকে সরকারি প্রণোদনায় বীজ ও সার দেয়া হয়েছে।

বুধবার বেলা সাড়ে ১১টায় চুয়াডাঙ্গা সদর উপজেলার আলুকদিয়া সরকারি প্রাথমিক বিদ্যালয় মাঠে কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের উপ-পরিচালক কৃষিবিদ আলী হাসানের সভাপতিত্বে অনুষ্ঠিত এক অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে চুয়াডাঙ্গা জেলা প্রশাসক নজরুল ইসলাম সরকার কৃষকদের মধ্যে প্রণোদনার সার ও বীজ বিতরণ করেন।

অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন চুয়াডাঙ্গা  সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ সাদিকুর রহমান, সদর উপজেলা কৃষি কর্মকর্তা কৃষিবিদ তালহা জুবাইর মাসরুর ও চুয়াডাঙ্গা সদর উপজেলা ভাইস চেয়ারম্যান মাসুদুর রহমান। সেখানে আরো উপস্থিত ছিলেন আলুকদিয়া ইউপি চেয়ারম্যান ইসলাম উদ্দীন বিশ্বাস ও সহকারি কৃষি কর্মকর্তাবৃন্দ।

চুয়াডাঙ্গা জেলা প্রশাসন ও কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের আয়োজনে অনুষ্ঠিত অনুষ্ঠানে প্রথম পর্যায়ে ১ হাজার ২০০ জন ও দ্বিতীয় পর্যায়ে ১ হাজার ৫০০ জন কৃষককে প্রণোদনা হিসেবে বিঘা প্রতি উচ্চফলনশীল জাতের ধান বীজ ৫ কেজি, ২০ কেজি ডিএপি ও ১০ কেজি এমওপি সার ও ১৫ জন পিঁয়াজ চাষিকে ২০০ গ্রাম করে পেঁয়াজ বীজ, ১০ কেজি ডিএপি ও ১০ কেজি এমওপি সার দেয়া হয়।

তাছাড়া বাড়ির আঙ্গিনায় বিভিন্ন প্রজাতির ফল সবজি উৎপাদনের জন্য জেলা প্রশাসক নজরুল ইসলাম সরকার একই ইউনিয়নের মনিরামপুর কৃষাণী উন্নয়ন সংঘের ৩ হাজার কৃষাণীর মধ্যে ৭ প্রজাতির বীজ বিতরণ উদ্বোধন করেন।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //