রান্না হয়নি শুনেই খাদ্য সামগ্রী নিয়ে হাজির ইউএনও

চার মেয়ে আর স্ত্রী নিয়ে অভাবের সংসার খাগড়াছড়ি জেলার মাটিরাঙ্গার হাতিয়াপাড়ার বাসিন্দা আব্দুল ওহাবের। ঠেলা গাড়ি চালিয়েই চলে সংসার। করোনাভাইরাসের সংক্রমণে দেশে চলমান লকডাউনে কর্মহীন হয়ে পড়েছে পরিবারটি। সরকারি নানা সাহায্য সহযোগিতা যা পেয়েছেন, তা ফুরিয়ে গেছে। খাদ্য সংকতে বুধবার রাতের রান্নাও হয়নি ছয় সদস্যের পরিবারে। বড়রা যেমন তেমন ক্ষুধার জ্বালায় কষ্ট পাচ্ছিলো পরিবারের ছোটরা।

এমন খবর জানতে পেরে বুধবার (২৯ এপ্রিল) রাত সাড়ে ৯টার দিকে চাল, ডাল, আলু ও তেলসহ প্রয়োজনীয় খাদ্য সামগ্রী নিয়ে ওই বাড়িতে হাজির হন মাটিরাঙ্গা উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) বিভীষণ কান্তি দাশ।

খাদ্য সহায়তা পেয়ে খুশি গৃহবধূ বলেন, আমাদের ঘরে রান্না হয়নি, মেয়েগুলো না খেয়ে রাত কাটাবে এমন কষ্ট যখন আমাদের মাথার উপর তখন চাল-ডাল নিয়ে দরজায় হাজির হলেন ইউএনও স্যার। এই ত্রাণ দিয়ে তার পরিবারের ১০-১৫ দিন চলবে। এমন মানুষ আছেন বলেই গরিবরা বেঁচে আছে।

মাটিরাঙ্গা উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) বিভীষণ কান্তি দাশ জানান, কাছ থেকে না দেখলে মানুষের কষ্ট বুঝা যায় না। আয় না থাকায় খাবারের কষ্টে আছেন তারা। এমন খবর পেয়ে ঘরে বসে থাকতে পারিনি। রাতেই প্রধানমন্ত্রী শেখ হাসিনার উপহার হিসেবে কিছু খাদ্যসামগ্রী নিয়ে তার বাসায় দিয়ে এসেছি।

ওই সময় তিনি আশপাশে খাদ্য সংকটে থাকা কর্মহীন আরো পাঁচ পরিবারকে খাদ্য সহায়তা প্রদান করেন।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //