করোনা আক্রান্ত ব্যক্তির দাফন, ৯ বাড়ি লকডাউন

ঢাকায় মারা যাওয়া করোনায় আক্রান্ত দুলাল হাওলাদারকে বাগেরহাটের মোরেলগঞ্জে দাফন করা হয়েছে। মোরেলগঞ্জ উপজেলার হোগলাবুনিয়া ইউনিয়নের বড়বাদুরা গ্রামের দুলালের বাড়িসহ অর্ধশতাধিক বাড়ি লকডাউন করা হয়েছে।

বৃহস্পতিবার (৩০ এপ্রিল) সকালে দুলালের পরিবারের সদস্য, দাফন-কাফন ও জানাজার সাথে সংশ্লিষ্ট সকলের নমুনা সংগ্রহ করার জন্য বাগেরহাট স্বাস্থ্য বিভাগের একটি টিম ওই এলাকায় পৌঁছেছে বলে জানিয়েছেন বাগেরহাটের সিভিল সার্জন ডা. কে এম হুমায়ুন কবির।

করোনা আক্রান্ত দুলাল হাওলাদার (৪০) হোগলাবুনিয়া গ্রামের ইসমাইল হাওলাদারের ছেলে।

হোগলাবুনিয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আকরামুজ্জামান জানান, সোমবার (২৭ এপ্রিল) সকালে ঢাকাতে মারা যায় দুলাল হাওলাদার। ওই রাতেই তার দুই ভাই, স্ত্রী, সন্তানসহ ১০-১২ জন মিলে দুলালের মরদেহ মোরেলগঞ্জের গ্রামের বাড়িতে নিয়ে আসেন। তার স্বজনরা দুলালের করোনা আক্রান্ত বিষয়টি গোপন করে। কিন্তু এলাকাবাসীর সন্দেহ হওয়ায় চিকিৎসকদের জানানো হয়। মঙ্গলবার (২৮ এপ্রিল) সকালে চিকিৎসকরা দুলালের নমুনা সংগ্রহের পরে দুলালের জানাজা ও দাফন করা হয়।

মোরেলগঞ্জ উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ও উপজেলা করোনা প্রতিরোধ কমিটির সদস্য সচিবস্বাস্থ্য ডা. কামাল হোসেন মুফতি বলেন, দুলাল নামের এক ব্যক্তিকে মৃত অবস্থায় ঢাকা থেকে নিয়ে আসে। এলাকাবাসীর খবরের ভিত্তিতে আমরা তার নমুনা সংগ্রহ করি। পরে তার রিপোর্টে করোনা শনাক্ত হওয়ায় ওই বাড়িসহ আশপাশের ৫০ বাড়ি লকডাউন করা হয়েছে।

এছাড়া ওই পরিবারসহ দাফন কাফনের সাথে জড়িত সকলের নমুনা সংগ্রহের জন্য ১০ সদস্যের একটি মেডিকেল টিম পাঠানো হয়েছে।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //