সিলেট বিভাগে একদিনে সর্বোচ্চ ১১৫ জনের করোনা শনাক্ত

সিলেট বিভাগে একদিনে রেকর্ড ১১৫ জন করোনাভাইরাসে আক্রান্ত রোগী শনাক্ত হয়েছে। এ নিয়ে বিভাগের চার জেলায় ২২৫ জন করোনা রোগী শনাক্ত হলো।

গতকাল শুক্রবার (১ মে) রাতে এসব তথ্য নিশ্চিত করে স্বাস্থ্য অধিদফতরের সিলেট বিভাগীয় কার্যালয়ের সহকারী পরিচালক (রোগ নিয়ন্ত্রণ) ডা. আনিসুর রহমান।

সিলেট বিভাগে এটিই একদিনে সর্বোচ্চ শনাক্তের রেকর্ড। এর আগে বিভাগে একদিনে সর্বাধিক ২০ জনের করোনাভাইরাস শনাক্ত হয়েছিল।

সিলেটের এম এ জি ওসমানী মেডিকেল কলেজ ল্যাবে নমুনা পরীক্ষায় জট তৈরি হওয়ায় ৬৬৭টি নমুনা ঢাকার ন্যাশনাল ইনস্টিটিউট অব ল্যাবরেটরি অ্যান্ড রেফারেল সেন্টারে পরীক্ষার জন্য পাঠানো হয়েছিল। এর মধ্যে ৭৮ জনের করোনাভাইরাস শনাক্ত হয়েছে। এর বাইরে মৌলভীবাজার, সুনামগঞ্জ ও হবিগঞ্জ থেকে প্রায় ৪০০ জনের নমুনা ঢাকায় পাঠানো হয়েছিল। সেখান থেকে ২১ জনের করোনাভাইরাস শনাক্ত হয়। সব মিলিয়ে ঢাকার ল্যাবে সিলেট বিভাগের ৯৯ জনের করোনা শনাক্ত হয়।

এদিকে সিলেট এম এ জি ওসমানী মেডিকেল কলেজে স্থাপিত বিশেষায়িত ল্যাবে গতকাল ১৬৭ জনের নমুনা পরীক্ষা করা হয়। এর মধ্যে ১৬ জনের শরীরে করোনাভাইরাস ধরা পড়েছে বলে ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালের উপপরিচালক হিমাংশু লাল রায় জানিয়েছেন।

আনিসুর রহমান বলেন, ঢাকায় পাঠানো নমুনাগুলো ল্যাব আইডি দিয়ে পাঠানো হয়েছিল। তাই কোন কোন রোগীর ফলাফল পজিটিভ এসেছে, তা এখনো শনাক্ত করা যায়নি। ল্যাব আইডি মিলিয়ে রোগীদের শনাক্ত করা হবে। 

তিনি বলেন, ঢাকা থেকে ৯৯ জনের করোনাভাইরাস শনাক্ত হওয়ার বিষয়টি তাদের মৌখিকভাবে জানানো হয়েছে। এ-সংক্রান্ত কাগজপত্র ও পরীক্ষার প্রতিবেদন এখনো তাদের কাছে পৌঁছায়নি। তবে আজ শনিবার (২ মে) বিভাগের কোন জেলায় কতজন আক্রান্ত হয়েছেন ও আক্রান্ত ব্যক্তিদের প্রকৃত সংখ্যা জানানো সম্ভব হবে।

শুক্রবারের আগপর্যন্ত সিলেট বিভাগে করোনাভাইরাস শনাক্ত রোগীর সংখ্যা ছিল ১১০। এর মধ্যে হবিগঞ্জে ৫৪ জন, সুনামগঞ্জে ২৯ জন, সিলেটে ১৫ ও মৌলভীবাজারে ১২ জন রয়েছেন। 

আক্রান্তদের মধ্যে তিনজন মারা গেছেন। সুনামগঞ্জের একজন সুস্থ হয়ে বাড়ি ফিরে গেছেন।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //