নওগাঁয় ঢাকাফেরত যুবকের করোনা শনাক্ত

নওগাঁর ধামইরহাটের আড়ানগরে ২৮ বছর বয়সী এক যুবক করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন। তিনি সম্প্রতি জ্বর ও কাশি নিয়ে ঢাকা থেকে ফিরেছেন। 

মঙ্গলবার (৫ মে) তার করোনা শনাক্তের বিষয়টি নিশ্চিত হওয়া যায়। 

ধামইরহাটের নাম প্রকাশে অনিচ্ছুক এক ব্যক্তি বলেন, অই যুবক দীর্ঘদিন ধরে ঢাকায় কর্মরত ছিলেন। দেশে করোনার কারণে অফিস আদালত ছুটি হলে তিনি গত ১৫ তারিখে নিজ বাড়ি আড়ানগরে চলে আসেন এবং হোম কোয়ারেন্টিনে থাকেন। এসময় তার শরীরে করোনার লক্ষণ প্রকাশ পায়। 

তিনি আরো বলেন, করোনার লক্ষণ নিয়ে তিনি ধামইরহাট স্বাস্থ্য কমপ্লেক্সে যান। গত ২ এপ্রিল তার শরীরের নমুনা সংগ্রহ করে রাজশাহী মেডিকেলে পাঠানো হলে, ৫ মে বিকেলে রাজশাহী মেডিকেল থেকে পাঠানো রিপোর্টে তার শরীরে করোনা ধরা পরে।

এ ব্যপারে উপজেলা স্বাস্থ্য পরিবার ও পরিকল্পনা  কর্মকর্তা ডা. স্বপন কুমার বিশ্বাস বলেন, ঢাকাফেরত যুবক ১৫ এপ্রিল ঢাকা থেকে বাড়ি এলে আমরা তাকে হোম কোয়ারেন্টিনে থাকার পরামর্শ দিই। কিছুদিন পর হঠাৎ যুবকের শরীরে জ্বর, কাশি ও গলা ব্যথার কথা জানতে পেরে যুবকের শরীর থেকে নমুনা সংগ্রহ করে ২ এপ্রিল রাজশাহী মেডিকেলে পাঠানো হয়।

তিনি বলেন, ৫ মে বিকালে রাজশাহী মেডিকেল থেকে পাঠানো রিপোর্টে আমরা জানতে পারি ঢাকা ফেরত যুবকের শরীরে করোনা রয়েছে এবং তিনি করোনায় আক্রান্ত হয়েছেন। 

তিনি আরো বলেন, এই প্রথম কোনো রোগী ধামইরহাটে কভিড-১৯ এ আক্রান্ত হলেন। 

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //