রাজাপুরে সেনাবাহিনীর বিনামূল্যে স্বাস্থ্যসেবা ও ঔষধ বিতরণ

ঝালকাঠির রাজাপুরে দিনব্যাপি সেনাবাহিনীর চিকিৎসা ক্যাম্পের মাধ্যমে সাধারণ মানুষকে বিনামূল্যে স্বাস্থ্যসেবা ও ঔষধ বিতরণ করা হয়েছে।

বৃহস্পতিবার (৭ মে) সকালে রাজাপুর সরকারি কলেজ মাঠে ৭ পদাতিক ডিবিশনের সৌজন্যে এবং বরিশালের সিএমএইচ’র পরিচালনায় ও ২২ ইঞ্জিনিয়ার ব্যাটালিয়নের ব্যবস্থাপনায় এ স্বাস্থ্য ক্যাম্পের আয়োজন করা হয়।

করোনাভাইরাস পরিস্থিতিতে সঠিকভাবে চিকিৎসা সেবা বঞ্চিত শতাধিক মানুষ সেনাবাহিনীর এ চিকিৎসা সেবা ও ঔষধ পেয়ে বেশ খুশি। ক্যাম্পের প্রবেশ মুখের জীবাণুনাশক বুথের মাধ্যমে পুরো শরীর জীবাণুমুক্ত করার পর সাবান দিয়ে হাত ধুয়ে শারীরিক দূরত্ব নিশ্চিত করে সারিবদ্ধ হয়ে বসে একের পর একজনকে সিরিয়ালে নিয়ে তাদের নানা সমস্যার কথা শুনে পরামর্শ, চিকিৎসা ও ঔষধ দেয়া হয়।

চিকিৎসা সেবা নেতৃত্ব দানকারী মেজর ডা. শারমিন হক জানান, বিভিন্ন রোগের প্রাথমিক ও ঔষধ দেয়া হচ্ছে এবং বিভিন্ন পরামর্শ দেয়া হচ্ছে। সেনাবাহিনীর ২২ ইঞ্জিনিয়ার ব্যাটালিয়নের অধিনায়ক (পিএমসি) লে. কর্নেল সারওয়ার ই আলম জানান, করোনা সংকটের কারণে সাধারণ মানুষ চিকিৎসা সেবা পাচ্ছে না, এ কারণে এ চিকিৎসা ক্যাম্পের মাধ্যমে বিভিন্ন রোগের প্রাথমিক ও ঔষধ দেয়া হচ্ছে। এ সেবা কার্যক্রম অব্যাহত থাকবে।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //