সুনামগঞ্জে ভাড়া মওকুফ ও দোকান বন্ধ রাখার আহবান

করোনাভাইরাসের বর্তমান পরিস্থিতিতে ব্যবসায়ীদের দুইমাসের দোকান ভাড়া মওকুফ ও ঈদ পর্যন্ত সকল প্রকার দোকান বন্ধ রাখার লক্ষ্যে সুনামগঞ্জ চেম্বার অব কমার্স ও জেলা ব্যবসায়ী সমিতির জরুরি সভা অনুষ্ঠিত হয়েছে।

শুক্রবার (১৫ মে) সকাল সাড়ে ১১টায় চেম্বার ভবনে সকল স্তরের ব্যবসায়ীদের উপস্থিতিতে এই যৌথ সভা অনুষ্ঠিত হয়।

করোনাভাইরাসের কারণে ক্ষতিগ্রস্ত ব্যবসায়ীদের এপ্রিল ও মে মাসের দোকান ভাড়া মওকুফের দাবি জানানো হয়।

এফবিসিসিআইয়ের সাবেক পরিচালক ও সুনামগঞ্জ চেম্বার অব কমার্সের সভাপতি খায়রুল হুদা চপল সকল দোকান মালিকদের দুই মাসের দোকান ভাড়া মওকুফের আহবান জানিয়ে বলেন, সুনামগঞ্জের মানুষকে নিরাপদে রাখতে সকল প্রকার দোকান বন্ধ রাখা প্রয়োজন পাশাপাশি সামাজিক দূরত্ব মেনে সবাই চললে নিরাপদে থাকবেন।

তিনি আরো বলেন, এই করোনা মহামারী বিস্তার লাভ করায় আগামী ঈদুল ফিতর পর্যন্ত শহরের নিত্য প্রয়োজনীয় ঔষধ, কাচামালের দোকান ছাড়া সকল প্রকার দোকান বন্ধ রাখার জন্য উপস্থিত ব্যবসায়ীদের প্রতি আহবান জানান।

দোকানপাঠ খোলা হলে দোকান মালিক ক্রেতা বিক্রেতা শারীরিক দূরত্ব মেনে চলতে ব্যর্থ হলে সুনামগঞ্জে করোনা মহামারী আকার ধারণ করতে পারে বলেও মন্তব্য করেন তিনি।

সভায় সিদ্ধান্তের বাহিরে কেউ দোকানপাঠ খুলে দিয়ে শারীরিক দূরত্ব মেনে চলতে ব্যর্থ হলে ভ্রাম্যমাণ আদালতের অভিযানে যদি কোন ব্যবসায়ীকে জরিমানা কিংবা কারাদণ্ড প্রদান করা হয় তাহলে এর দায় দায়িত্ব সুনামগঞ্জ চেম্বার অব কমার্স নিবে না।

এফবিসিসিআইয়ের সাবেক পরিচালক ও সুনামগঞ্জ চেম্বার অব কমার্সের সভাপতি খায়রুল হুদা চপলের সভাপতিত্বে এ সময় বক্তব্য রাখেন- সুনামগঞ্জ জেলা ব্যবসায়ী সমিতির সভাপতি মোহাম্মদ আলী খুশনুর, সুনামগঞ্জ চেম্বারের পরিচালক নুরুল ইসলাম বজলু, পরিচালক সবুজ কান্তি দাস, সদর উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান আবুল হোসেন, ব্যবসায়ী সমিতির সহ সভাপতি সুশান্ত রায়, সাধারণ সম্পাদক জাহিদ হাসান, সাংগঠনিক সম্পাদক হাবিব আহমেদ, কোষাধ্যক্ষ চন্দন রায়, সদস্য সুমন বণিক, পারভেজ প্রমুখ।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //