এক মিনিটের বাজারে বিনামূল্যে সবজি পেল দুস্থরা

পার্বত্য জেলা রাঙ্গামাটিতে এক মিনিটের বাজারে বিনামূল্যে সবজি পেল নিম্নআয়ের মানুষেরা। 

সেনাবাহিনী রাঙ্গামাটি রিজিয়নের উদ্যোগে চালু হয়েছে এই এক মিনিটের বাজার। এতে করে সাধারণ মানুষও কোনো ঝামেলা ছাড়াই বিনামূল্যে প্রয়োজনীয় পণ্য সংগ্রহ করতে পারছেন। 

গতকাল শুক্রবার (১৫ মে) সকালে জেলা শহরের চিংহ্লামং মারী স্টেডিয়ামে সাজানো হয় পুরো বাজার। এ কার্যক্রম চলাকালে উপস্থিত ছিলেন- সেনাবাহিনী রাঙ্গামাটি রিজিয়নের কমান্ডার ব্রিগেডিয়ার জেনারেল মোহাম্মদ ইফতেকুর রহমান, রাঙ্গামাটি সদর জোন কমান্ডার লেফটেন্যান্ট কর্নেল রফিকুল ইসলামসহ সেনাবাহিনীর বিভিন্ন স্তরের কর্মকর্তারা। 

এদিকে সেনাবাহিনীর এমন উদ্যোগকে সাধুবাদ জানিয়েছে পণ্য সংগ্রহ করতে আসা দুস্থরা।

করোনায় বিপর্যস্ত নিম্নবিত্তদের হাতে প্রয়োজনীয় বাজার তুলে নিতে রাঙ্গামাটিতে সেনাবাহিনীর উদ্যোগে এ কার্যক্রম চালু হয়েছে। পুরোপরি ‘সামাজিক দূরত্ব নিশ্চিত করে এ কার্যক্রম পরিচালিত হয়। এছাড়া প্রবেশ পথে ছিল জীবানুনাশক বুথ ও হাত ধোয়ার ব্যবস্থাও। 

টেবিলে সাজানো ছিল চাল, আলু, ঢেঁরসসহ নানা ধরণের সবজি। এ বাজার থেকে প্রতিবন্ধী, অসহায় ও দুস্থ ব্যক্তিদেরকে মধ্যে নয় প্রকার পণ্য সামগ্রী প্রদান করা হয় বিনামূল্যে। সেনাবাহিনীর পক্ষ থেকে এ ধরণের আয়োজন ভবিষ্যতেও অব্যাহত থাকবে বলে জানানো হয়েছে। 

নিত্যপণ্য সংগ্রহ করতে আসা কয়েকজন জানান, করোনার কারণে সব ধরনের কাজ বন্ধ থাকায় যা অর্থ জামানো ছিল তা অনেক আগেই শেষ হয়েছে। শুক্রবার সেনাবাহিনীর পক্ষ থেকে চাল, আলু, ঢেঁরস, বরবটি, কচুর লতি, কাচা মরিচসহ নিত্য প্রয়োজনীয় জিনিসপত্র পেয়েছি। এতে করে আমাদের কয়েকটা দিন অনায়াসে কেটে যাবে।

সেনাবাহিনী রাঙ্গামাটি রিজিয়ন কমান্ডার ব্রিগেডিয়ার জেনারেল মোহাম্মদ ইফতেকুর রহমান বলেন, পার্বত্য এলাকায় সন্ত্রাস দমনের পাশাপাশি সেনাবাহিনী মানবিক দায়িত্ব পালন করে যাচ্ছে। গ্রামীণ অর্থনীতিকে সচল রাখতে প্রান্তিক কৃষকদের কাছ থেকে সবজি ক্রয় করে এই ব্যতিক্রমধর্মী বাজারের ব্যবস্থা করা হয়েছে। এই বাজারে মাধ্যমে প্রান্তিক কৃষক পেল তার ন্যায্য মূল্য পেল ও একইসাথে নিম্নআয়ের মানুষরা পেল খাদ্য সহায়তা। 

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //