আমফানে ক্ষতিগ্রস্তদের মুখে হাসি ফুটালো সেনাবাহিনী

বাগেরহাটে ঘূর্ণিঝড় আমফান পরবর্তী দুর্যোগ মোকাবেলায় কাজ করছে সেনাবাহিনী। ঝড়ের তাণ্ডবে ক্ষতিগ্রস্তদের ঘর তৈরি, ত্রাণ সরবরাহ, শুকনো খবার বিতরণ, বিশুদ্ধ পানি সরবরাহ, খাবার স্যালাইন, নগদ আর্থিক সহায়তা প্রদান করছেন তারা। বরিশালের শেখ হাসিনা সেনা নিবাসের পক্ষ থেকে জেলার মোড়েলগঞ্জ ও শরণখোলা উপজেলার ৪৫টি পরিবারকে এই ঘর নির্মাণ করে দেয়া হয়েছে। এছাড়া উপকূলীয় জেলাগুলোতে ১৯৮টি ঘর নির্মাণ করে দেয়া হয়েছে।

মঙ্গলবার (২ জুন) দুপুরে শরণখোলা উপজেলার দক্ষিণ সাউথখালী গ্রামে ক্ষতিগ্রস্ত খলিলুর রহমান ও পনু হাওলাদারকে টিনসেড ঘর হস্তান্তর করেন ২৮ পদাতিক ব্রিগেডের কমান্ডার ব্রিগেডিয়ার জেনারেল মোহাম্মাদ আল মাসুম।

এ সময় পানি উন্নয়ন বোর্ড, বাগেরহাটের নির্বাহী প্রকৌশলী মো. নাহিদুজ্জামান খান, শরণখোলা উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) সরদার মোস্তফা শাহিন, লেফটেন্যান্ট কর্নেল শামস ইয়াসীন খানসহ সেনা সদস্যরা উপস্থিত ছিলেন।

পরে ব্রিগেডিয়ার জেনারেল মোহাম্মদ আল মাসুম শরণখোলার ক্ষতিগ্রস্ত বাঁধ পরিদর্শন করেন। সেনাবাহিনীর তত্ত্বাবধানে দ্রুত বাঁধ নির্মাণ ও সংস্কার কাজ শুরু হবে বলে জানান তিনি।

আমফানে ক্ষতিগ্রস্ত খলিলুর রহমান ঘর পেয়ে জানান, আমফানে তার ঘরের চালা ও বেড়া উড়ে গেছে। আজ সেনা সদস্যরা তাদের ঘর নির্মাণ করে দিলেন। তারা খুব খুশি হয়েছেন।

এর আগে লেফ্টেন্যান্ট কর্নেল সাইফুল্লাহ খানের নেতৃত্বে শরণখোলা উপজেলার বিভিন্ন বাজার, গুরুত্বপূর্ণ স্থান এবং গ্রামে গ্রামে মাইকিং করা হয়। গরিব, দুস্থ ও অসহায় মানুষদের মাঝে মাস্ক, গ্লোভস, সাবান, হ্যান্ড স্যানিটাইজার ও খাদ্যসামগ্রী বিতরণ করা হয়। জরুরি প্রয়োজন ছাড়া সাধারণ মানুষকে ঘরে থাকার পরামর্শ ও শারিরিক দূরত্ব মেনে চলতে উৎসাহ প্রদান করেন সেনা সদস্যরা।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //