খুন হওয়া সেই নূরা জিপিএ-৫ পেয়েছে

মেধাবী ছাত্রী সাবরিনা সুলতানা নূরার স্বপ্ন ছিলো একজন চিকিৎসক হয়ে দেশ সেবায় নিজেকে নিয়োজিত করবে। মা, বাবা ও শিক্ষকদের সহায়তায় সে লক্ষ্যেই এগিয়ে যাচ্ছিল সে। পড়াশুনার প্রতিটি ধাপে নূরা সফলতার স্বাক্ষর রেখেছিল। সর্বশেষ সফলতার স্বাক্ষর রেখেছে চলতি বছর এসএসসি পরীক্ষার ফলাফলে। ঘোষিত ফলাফল অনুযায়ী সাবরিনা সুলতানা নূরা জিপিএ-৫ পেয়ে উত্তীর্ণ হয়েছে।

ফলাফল প্রকাশের পর নূরার বন্ধু ও সহপাঠীরা আনন্দ উল্লাস করলেও নূরার স্বজনদের মধ্যে বুক ফাটা কান্না ছাড়া নেই আনন্দ উল্লাস। কারণ এই আনন্দ উৎসবের মধ্যমণি নূরা যে আর নেই। তাই এ ফলাফল এখন বাড়িয়েছে শুধুই আক্ষেপ।

গত ২২ এপ্রিল রাতে গাজীপুর জেলায় শ্রীপুরের আবদার গ্রামে নিজ বাড়িতে মা, বোন ও ভাইয়ের সঙ্গে হত্যার শিকার হন সাবরিনা সুলতানা নূরা। এ ঘটনায় একটি পরিবারের সঙ্গে নূরার স্বপ্নও শেষ হয়ে যায়।

পরিবারটির বেঁচে থাকা একমাত্র সদস্য নূরার বাবা রেজোয়ান কাজলের ভাষ্য অনুযায়ী, নূরা ছোটবেলা থেকেই মেধাবী ছিলো। সে প্রাথমিক সমাপনী ও জেএসসি পরীক্ষায়ও জিপিএ-৫ পেয়েছিল। নূরা স্থানীয় এইচ একে একাডেমী নামে একটি প্রতিষ্ঠানের শিক্ষার্থী হিসেবে এসএসসি পরীক্ষায় বিজ্ঞান বিভাগ থেকে অংশ নিয়েছিল। পরীক্ষার পরই নূরা আত্মবিশ্বাসী ছিলো ভালো ফলাফলের।

যারা তার মেয়ের জীবন কেড়ে নিয়েছে তাদের বিচার দেখার অপেক্ষায় দিন কাটছে এখন তার।

রেজোয়ান কাজল আরো জানান, নূরা তার স্বপ্নের পথে হেঁটে যে পরিশ্রম করতো এই ফলাফল তার প্রমাণ। এই ফলাফলটা তার আক্ষেপ আরো বাড়িয়ে তুলছে এখন।

বিদ্যালয়টির প্রধান শিক্ষক শাহীন সুলতানা বলেন, শিক্ষার্থী ছাড়া ফলাফলের কী-বা মূল্য থাকে। এই বিদ্যালয়ের মেধাবী শিক্ষার্থী ছিলো নূরা। তার এমন ফলাফলই আমাদের কাছে প্রত্যাশিত ছিলো। তার স্বপ্ন ছিলো চিকিৎসক হবে। কিন্তু একটি ঘটনার মধ্য দিয়ে সবই এখন অতীত। ফলাফলের দিন প্রিয় শিক্ষার্থীর এই ফলাফলটাও বাড়িয়েছে আক্ষেপ ও বিষাদ।

উল্লেখ্য, গত ২২ এপ্রিল রাতে গাজীপুরের শ্রীপুর উপজেলার আবদার এলাকায় গফরগাঁও উপজেলার গোলাবাড়ি গ্রামের মালয়েশিয়া প্রবাসী কাজলের স্ত্রী আক্তার ফাতেমা (৪০), তাঁর মেয়ে নূরা আক্তার (১৫), শাওরিন আক্তার (১২) ও ছেলে ফাদিলকে (৫) গলা কেটে হত্যা করা হয়।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //