করোনা সন্দেহে ছেলের লাশ নিলো না বাবা

ময়মনসিংহে করোনা উপসর্গ নিয়ে মৃত্যু হওয়া এক কিশোরের লাশ তার পরিবার গ্রহণ না করায়, ৪৩ দিন পর দাফন কাজ সম্পূর্ণ করেছে কোতোয়ালী মডেল থানা পুলিশ।

কোতোয়ালী মডেল থানার ওসি ফিরোজ তালুকদার বলেন, গত ২২ এপ্রিল করোনা উপসর্গ নিয়ে ময়মনসিংহের ত্রিশাল উপজেলার চড়ুইতলা গ্রামের মজনু মিয়ার ছেলে আরাফাত হোসেন (১৭) চিকিৎসাধীন অবস্থায় নগরীর এসকে হাসপাতালে মারা যান। পরে নিহতের পরিবার না আসায় লাশটি মেডিকেল কলেজ হাসপাতালের হিমঘরে রাখা হয়।

তিনি আরো জানান, দীর্ঘ দিন আরাফাতের লাশ হিমঘরে থাকায় তার পরিবারের সাথে যোগাযোগ করলে নিহতের বাবা গত বুধবার ৩ জুন লিখিত আবেদনের মাধ্যমে লাশ নিতে অনিচ্ছা প্রকাশ করেন। পরিবার এবং এলাকাবাসীর নিরাপত্তার কথাভেবে এই সিদ্ধান্ত নেয়া হয়েছে বলে আবেদন পত্রে উল্লেখ করেন তিনি। ফলে আইনগতভাবে লাশ দাফনের সিদ্ধান্ত নেয়া হয়েছে।

ধর্মীয় নিয়মানুযায়ী মরদেহ দাফনের সব প্রস্তুতি নেয়া হয়েছে। বৃহস্পতিবার (৪ জুন) বিকালে নগরীর ভাটিকাশর গোরস্থানে লাশ দাফন সম্পূর্ণ করা হয়েছে।

ময়মনসিংহ সিভিল সার্জন এবিএম মসিউল আলম জানান, গত ২০ এপ্রিল ময়মনসিংহ নগরীর এস কে (সূর্য কান্ত) হাসপাতালে করোনার উপসর্গ নিয়ে ভর্তি হয়ে দুই দিন পর চিকিৎসাধীন অবস্থায় মারা যায় আরাফাত হোসেন (১৭) নামের ওই কিশোর।

মৃত্যুর পর নমুনা পরীক্ষায় আরাফাতের শরীরে কভিড-১৯ ভাইরাসের উপস্থিতি পাওয়া যায়নি বলে জানান তিনি।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //