গাইবান্ধায় করোনা উপসর্গ নিয়ে ২ জনের মৃত্যু

গাইবান্ধায় করোনার উপসর্গ জ্বর, সর্দি, কাশি, গলা ব্যথা ও শ্বাসকষ্ট নিয়ে নিজ বাড়িতে দুইজনের মৃত্যু হয়েছে।

এর মধ্যে গোবিন্দগঞ্জ পৌরসভার আরজী খলশী গ্রামের আবদুর রহমান (৫২) ও অন্যজন পলাশবাড়ী পৌরসভার প্রফেসরপাড়ার মুক্তিযোদ্ধা ময়েজ উদ্দিন (৬৫)।

গোবিন্দগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এ কে এম মেহেদী হাসান বলেন, গোবিন্দগঞ্জ উপজেলা পরিষদ চত্বরের চায়ের দোকানী আবদুর রহমান দীর্ঘদিন ধরে ডায়াবেটিস ও কিডনি রোগে ভুগছিলেন। গেলো ঈদের পর তার সমস্যা বেড়ে গেলে শুক্রবার গোবিন্দগঞ্জ উপজেলা শহরের একটি বেসরকারি ক্লিনিকে নিয়ে যাওয়া হয় তাকে।

এ সময় চিকিৎসক তার জ্বর ও গলা ব্যথা দেখে পরীক্ষা শেষে তার টাইফয়েড হয়েছে জানিয়ে  চিকিৎসাপত্র দেন। পরে বাড়ি ফিরে আবদুর রহমান আরো বেশি অসুস্থ হয়ে পড়লে রাত সাড়ে ১১টার দিকে নিজ বাড়িতে মারা যান তিনি।

আবদুর রহমান মারা যাওয়ার পর করোনা ছড়ানোর ভয়ে পরিবারের লোকজন তার কাছে যাননি। পরে আজ শনিবার (৬ জুন) সকাল ১১টার দিকে যথাযথ স্বাস্থ্যবিধি মেনে গোবিন্দগঞ্জ থানা পুলিশ ও উপজেলা ভূমি মসজিদের ইমাম মাওলানা আরিফ বিল্লাহ ও মোয়াজ্জেম মোফাজ্জল হোসেন ও গ্রামবাসীর সহায়তায় পারিবারিক কবরস্থানে তাকে দাফন করা হয়।
 
উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. মাজেদুল ইসলাম বলেন, আবদুর রহমানের বাড়ি গিয়ে নমুনা সংগ্রহ করে রংপুর পিসিআর ল্যাবে পাঠানো হয়েছে। পাশাপাশি তার পরিবারের সদস্য ও তার সংস্পর্শে আসা সকলকে হোম কোয়ারেন্টিনে থাকতে বলা হয়েছে।

অপরদিকে পলাশবাড়ী থানার ওসি মাসুদার রহমান মাসুদ বলেন, পলাশবাড়ী পৌরসভার প্রফেসরপাড়ার মুক্তিযোদ্ধা ৬৫ বছর বয়সী ময়েজ উদ্দিন ১৯৭১ সালে মুক্তিযুদ্ধে অংশ নেন। দেশ স্বাধীন হওয়ার পর তিনি সেনাবাহিনীতে যোগদান করেন। চাকরি থেকে অবসর গ্রহণের পর তিনি হোমিও চিকিৎসা পেশা বেছে নেন।

ময়েজ উদ্দিন এক সপ্তাহের বেশি সময় ধরে জ্বর, সর্দি ও কাশিতে ভুগছিলেন। আক্রান্ত হবার পর থেকে তিনি হোমিও চিকিৎসা নিচ্ছিলেন। কিন্তু গত তিনদিন ধরে তার শ্বাসকষ্ট বেড়ে যায়। এ অবস্থায় শনিবার ভোর রাতে নিজ বাড়িতেই মারা যান ময়েজ উদ্দিন।

পরে দুপুরে মুক্তিযোদ্ধার পরিবারের লোকজন ও গ্রামবাসীর উপস্থিতিতে পারিবারিক কবরস্থানে রাষ্ট্রীয় মর্যাদায় তাকে দাফন করা হয়।

ওসি মাসুদার রহমান আরো বলেন, পলাশবাড়ী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের একটি দল ময়েজ উদ্দিনের নমুনা সংগ্রহ করে রংপুর পাঠিয়েছে। তার পরিবারের সদস্য ও তার সংস্পর্শে আসা সকলকে হোম কোয়ারেন্টিনে থাকতে বলা হয়েছে।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //