বান্দরবানে দুই উপজেলা ‘রেড জোন’ ঘোষণা

করোনাভাইরাসের সংক্রমণ বেড়ে যাওয়ায় বান্দরবান সদর উপজেলার পৌরসভা এলাকা ও রুমা উপজেলাকে ‘রেড জোন’ ঘোষণা করা হয়েছে। 

আগামীকাল বুধবার (১০ জুন) দুপুর ১২টা থেকে এ দুই উপজেলা লকডাউন করা হবে জানিয়েছে জেলা প্রশাসন।

অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মোহাম্মদ শামীম হোসেন জানান, প্রশাসনের পরবর্তী নির্দেশনা না দেয়া পর্যন্ত লকডাউন কার্যকর থাকবে।

বুধবার দুপুর ১২টার মধ্যে সবাইকে প্রয়োজনী কেনাকাটা সম্পন্ন করার অনুরোধ জানিয়ে তিনি বলেন, লকডাউন চলাকালীন সময় কোনো ব্যক্তি ‘রেড জোনে’ ঢুকতে বা বের হতে পারবে না।

তিনি আরো বলেন, রেড জোন ঘোষিত এলাকায় কোনো ধরণের যানবাহন চলাচল করতে পারবে না। তবে প্রশাসন, পুলিশ, সেনাবাহিনী, চিকিৎসক ও স্বাস্থ্যকর্মীদের মানবকি সহায়তা, ত্রাণ কার্যক্রম এবং কৃষি উপকরণ ও পণ্যবাহী যানবাহন চলাচল করতে পারবে।

কক্সবাজার মেডিকেল কলেজে পিসিআর ল্যাবে করা নমুনা পরীক্ষায় বান্দরবান জেলার আরো ১৪ জনের করোনা পজেটিভ এসেছে গতকাল সোমবার। এর প্রেক্ষিতে আজ দুপুরে  দুই উপজেলাকে রেড জোন ঘোষণা করে প্রশাসন।

সিভিল সার্জন ডা. অংস্ইুপ্রু মারমা জানান, আক্রান্ত সংখ্যা এখন ৬৩ জনে দাঁড়িয়েছে। এর মধ্যে সদর উপজেলায় ৩০ জন ও রুমা উপজেলায় পাঁচজন রয়েছে। সুস্থ হয়েছে ১৫ জন।

তিনি বলেন, ৬ জুন করোনা উপসর্গ নিয়ে পৌরসভার বনরুপা এলাকার শাহাজাহান নামে এক ব্যক্তি মারা যান। নমুনা পরীক্ষায় সোমবার রিপোর্টে তার করোনভাইরাসের পজেটিভ আসে।

এর আগে ৬ জুন বান্দরবান আসনের এমপি ও পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের মন্ত্রী বীর বাহাদুর উশৈসিং কোভিড-১৯’এ আক্রান্ত হন। পরদিন বান্দরবান থেকে সেনাবাহিনীর একটি হেলিকপ্টারে ঢাকায় সিএমইচে ভর্তি করা হয়।

সিএমএইচে তিনি সুস্থ ও ভালো আছেন জানান সিভিল সার্জন ডা. অংস্ইুপ্রু মারমা।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //