শ্রমিক ছাঁটাই বন্ধের দাবিতে সাভারে মানববন্ধন

সাভার ও আশুলিয়া শিল্পাঞ্চলে বেআইনীভাবে শ্রমিক ছাঁটাই বন্ধ এবং বকেয়া বেতনসহ সব পাওনা পরিশোধের দাবিতে মানববন্ধন করেছে ১১টি শ্রমিক সংগঠনের নেতাকর্মীসহ অন‌্য শ্রমিকরা।

শুক্রবার (১২ জুন) সকাল ১১টায় নবীনগর-চন্দ্রা মহাসড়ক সংলগ্ন আশুলিয়া প্রেসক্লাব চত্বরে শারীরিক দূরত্ব মেনে এ  মানববন্ধন সংগঠিত করা হয়।

মানববন্ধনে শ্রমিক নেতারা বলেন, করোনাভাইরাস প্রাদুর্ভাবের মধ্যে স্বাস্থ্যবিধি উপেক্ষা করে ঝুঁকি নিয়ে শ্রমিকদের দিয়ে কাজ করিয়েছে মালিকপক্ষ। এরইমধ্যে শ্রমিকদের এপ্রিল মাসের বেতনের ৪০ শতাংশ কর্তন করা হয়। জুন মাস থেকে শ্রমিক ছাঁটাই করা হবে, এমন ঘোষণা দিয়ে বিজিএমইএ মানবতাকে কুঠারাঘাত করেছে।

এ সময়  শ্রমিক নেতাদের নামে দায়ের করা মামলা প্রত্যাহার ও পুলিশী হয়রানী বন্ধ করারও দাবি জানানো হয়। শ্রমিক ছাঁটাই বন্ধ ও বকেয়া বেতন-ভাতা পরিশোধ এবং নেতাদের নামে দায়েরকৃত মামলা প্রত্যাহার না হলে কঠোর আন্দোলন গড়ে তোলারও হুমকি দেন শ্রমিক নেতারা।

মানববন্ধনে বক্তব্য রাখেন- বিপ্লবী গার্মেন্টস শ্রমিক ফেডারেশনের সভাপতি অরবিন্দু বেপারী ও গার্মেন্টস শ্রমিক ঐক্য ফোরামের কেন্দ্রীয় কমিটির সদস্য শহিদুল ইসলাম সবুজসহ ১১টি শ্রমিক সংগঠনের নেতারা।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //