মাটিরাঙ্গায় শিক্ষকদের পাশে দাঁড়ালো উপজেলা প্রশাসন

বৈশ্বিক মহামারি করোনা সংক্রমণে কর্মহীন হয়ে পড়েছে বিভিন্ন শ্রেণি-পেশার মানুষ। এই দুর্দিনে বেশি বিপাকে পড়েছে বেসরকারি শিক্ষকরা।

আয়ের বিকল্প কোনো সুযোগ না থাকায় তাদের অনেকেই মানবেতর জীবনযাপন করছেন। করোনা সংকটে বেসরকারি শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ থাকায় বন্ধ রয়েছে তাদের বেতন-ভাতা।

এই অবস্থায় বেসরকারি শিক্ষকদের মানবেতর জীবনযাপনের কথা বিবেচনা করে তাদের পাশে দাঁড়িয়েছে মাটিরাঙ্গা উপজেলা প্রশাসন।

রবিবার (১৪ জুন) দুপুরের দিকে মাটিরাঙ্গা উপজেলা পরিষদ অডিটোরিয়ামে শিক্ষকদের মাঝে খাদ্য সহায়তা বিতরণ করেন মাটিরাঙ্গা উপজেলা পরিষদের চেয়ারম্যান রফিকুল ইসলাম ও মাটিরাঙ্গা উপজেলা নির্বাহি অফিসার বিভীষণ কান্তি দাশ।

এ সময় উপস্থিত ছিলেন- মাটিরাঙা উপজেলা আওয়ামী লীগের সভাপতি এম হুমায়ুন মোর্শেদ খাঁন ও তাইন্দং ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান হুমায়ুন কবির প্রমুখ।

সহায়তা পাওয়া কয়েকজন শিক্ষকরা সন্তোষ প্রকাশ করে বলেন, বেতন ভাতা না থাকায় আমরা দীর্ঘদিন ধরে মানবেতর জীবনযাপন করছেন। অনেকে লোকলজ্জা ও সামাজিক মর্যাদার কারণে শিক্ষকরা ত্রাণের জন্য লাইনে দাঁড়াতে পারছেন না। উপজেলা প্রশাসনের এই সহায়তা কিছুটা হলেও আমাদেরকে স্বস্তিদেবে।

শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ থাকায় বেসরকারি শিক্ষকরা বিপাকে পড়েছেন মন্তব্য করে মাটিরাঙ্গা উপজেলা নির্বাহি অফিসার বিভীষন কান্তি দাশ বলেন, স্কুলের আয়না থাকায় তাদের বেতন ভাতা বন্ধ রয়েছে। এমতাবস্থায় খাগড়াছড়ির জেলা প্রশাসক প্রতাপ চন্দ্র বিশ্বাস মহোদয়ের নির্দেশে এসব দুর্দশাগ্রস্ত বেসরকারি শিক্ষকদের খাদ্য সহায়তা প্রদানের উদ্যোগ নেয়া হয়েছে।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //