টাঙ্গাইলে চাঁদাবাজির মামলায় কথিত দুই সাংবাদিক গ্রেফতার

ছবি: টাঙ্গাইল প্রতিনিধি

ছবি: টাঙ্গাইল প্রতিনিধি

টাঙ্গাইলে র‌্যাব পরিচয়ে চাঁদাবাজির অভিযোগে দায়েরকৃত মামলায় কথিত দুই সাংবাদিককে গ্রেফতার করেছে পুলিশ। তাদের বিরুদ্ধে সদর উপজেলার হুগড়া ইউনিয়নের চরহুগড়া গ্রামের এক স্কুল ছাত্রীর মা বাদী হয়ে মামলা দায়ের করেন।

টাঙ্গাইল সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মীর মোশারফ হোসেন জানান, টাঙ্গাইলে কথিত সাংবাদিক দৈনিক আজকের প্রভাত পত্রিকার টাঙ্গাইল প্রতিনিধি এস এম আতোয়ার রহমান এবং দৈনিক জনতার কথা পত্রিকার প্রতিবেদক জহুরুল ইসলামকে শুক্রবার (১৯ জুন) সকালে গ্রেফতার করা হয়। পরে তাদের জিজ্ঞাসাবাদের জন্য সাত দিনের রিমান্ড চেয়ে আদালতে পাঠানো হয়েছে।

পুলিশ জানায়, মামলার বাদী সদর উপজেলার চর হুগড়া গ্রামের ওই গৃহবধূ অভিযোগ করেন, তার অষ্টম শ্রেণি পড়ুয়া মেয়েকে স্কুলের যাওয়া আসার পথে একই গ্রামের রেকাত মন্ডলের ছেলে ফারুক হোসেন (২২) উত্যক্ত করে এবং প্রেমের প্রস্তাব দেয়। এ বিষয়ে তার মেয়ে তাদের জানালে তারা ফারুকের বাবা-মাকে বিষয়টি জানায়।

তারপরও গত ৩০ মে দুপুরে এক প্রতিবেশীর মাধ্যমে ফারুক তাদের (ওই স্কুল ছাত্রী) বাড়িতে বিয়ের প্রস্তাব পাঠায়। তারা এ প্রস্তাব নাকচ করে দেন। পরদিন ১ জুন আতোয়ার রহমান, জহিরুল ইসলাম, আলমগীর হোসেন ও সবুর মিয়াসহ আরো কয়েকজন ওই ছাত্রীর বাড়িতে গিয়ে নিজেদের র‌্যাব ও সাংবাদিক পরিচয় দেন। তারা ফারুকের সাথে ওই স্কুল ছাত্রীকে বিয়ে দেয়ার জন্য চাপ দেয়। বিয়ে না দিলে ওই ছাত্রীর ক্ষতি করবে বলে তার ছবি তোলে ও ভিডিও করে। এক পর্যায়ে তারা ৫০ হাজার টাকা চাঁদা দাবি করে। এ সময় ওই ছাত্রীর বাবা-মা তাদের দশ হাজার টাকা চাঁদা দেন। তারা বাকি ৪০ হাজার টাকা বিকাশের মাধ্যমে পাঠিয়ে দেয়ার কথা বলে চলে আসে।

মামলায় চাঁদাবাজির মূল হোতা দৈনিক আজকের প্রভাতের জেলা প্রতিনিধি এস এম আতোয়ার রহমান, মো. আলমগীর হোসেন, সাপ্তাহিক ইনতেজার পত্রিকার প্রতিবেদক মো. সবুর মিয়া এবং জহিরুল ইসলামের নাম উল্লেখ করা হয়।

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2021 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //