বরিশালে ভুয়া সাংবাদিক আটক

বরিশাল নগরী থেকে সাংবাদিক পরিচয়ধারী এক প্রতারককে আটক করেছে র‌্যাব-৮।

শনিবার (২০ জুন) দুপুর আড়াইটার দিকে নগরীর ২৪ নম্বর ওয়ার্ডস্থ ধান গবেষণা এলাকা থেকে তাকে আটক করা হয়।

আটককৃত ভুয়া সাংবাদিক ও প্রতারক মাসুদ আলম (২৬) সাগরদী ধান গবেষণা রোডে বসবাস করেন। তিনি পটুয়াখালী সদর উপজেলার কাছিছিড়া গ্রামের মোস্তাফা মুন্সির ছেলে।

র‌্যাব জানায়, আটকের সময় মাসুদ আলম নিজেকে অনুমোদনহীন এসডি টিভির একজন সাংবাদিক বলে পরিচয় দেয়। এছাড়াও তিনি নিজেকে কখনো এসডি টিভির বরিশাল ব্যুরো চিফ, কখনো সিকিউরিটি কোম্পানির মালিক, আবার কখনো শিল্পপতি হিসেবে পরিচয় দিয়ে আসছিল।

তাছাড়া তিনি ওই ভুয়া টেলিভিশনের চেয়ারম্যান তোফিজ উদ্দিন ওরঢে সবুজ শাহীর প্ররোচনা ও যোগসাজশে দেশের বিভিন্ন এলাকায় এসডি টিভিতে সাংবাদিক নিয়োগ দেয়ার জন্য নিজের ফেসবুক আইডিতে নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ করতো।

নিয়োগ বিজ্ঞপ্তিতে সাংবাদিক হওয়ার আগ্রহ এবং প্রলোভন দেখিয়ে লোকজনের সাথে প্রতারণা করে তাদের কাছ থেকে অর্থ হাতিয়ে নিতো। আটকের পরে মাসুদ আলমের নিকট থেকে এসডি টিভি চ্যানেলের ছবি সম্বলিত পরিচয়পত্র ও ম্যাসেঞ্জারে কথোপকথনের ১২টি স্কিন শর্টের কপি জব্দ করা হয়েছে।

র‌্যাব আরো জানান, মাসুদ আলম নামের ওই প্রতারক লোকদের চাকরি দেয়ার প্রলোভন দেখিয়ে বিভিন্ন সময় মোটা অংকের টাকা নিয়ে চাকরি না দিয়ে পুরো টাকা আত্মসাতসহ নানা অভিযোগ রয়েছে তার বিরুদ্ধে। এই ঘটনায় তার বিরুদ্ধে কোতয়ালী মডেল থানায় আইনগত ব্যবস্থা গ্রহণ করা হয়েছে।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //