মেডিকেল কলেজের গড়িমসিতে ঝুঁলে গেছে করোনা ল্যাব স্থাপন

গোপালগঞ্জে পিসিআর ল্যাব স্থাপনে শেখ সায়েরা খাতুন মেডিকেল কলেজের গড়িমসির কারণে চাহিদা অনুযায়ী করোনাভাইরাসের নমুনা পরীক্ষা করা সম্ভব হচ্ছে না।

শেখ সায়েরা খাতুন মেডিকেল কলেজে ডাক্তার, টেকনিশিয়ানসহ সব সুবিধা থাকার পরও পরীক্ষাগার স্থাপনে রাজি নয় কর্তৃপক্ষ। 

তারা বিষয়টি বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের দিকে ঠেলে দিচ্ছে বলে জানিয়েছে গোপালগঞ্জের সিভিল সার্জন অফিসের একটি সূত্র।

যদিও বঙ্গবন্ধু বিঞ্জান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত ভিসি অধ্যাপক  ড. মোহাম্মদ শাজাহান বলেছেন, তাদের ল্যাব স্থাপনের সক্ষমতা রয়েছে। সিদ্ধান্ত ও যন্ত্রপাতি পেলে তারা কাজ করার জন্য প্রস্তুত রয়েছেন।

গোপালগঞ্জের সিভিল সার্জন অফিস সূত্রে জানা যায়, বর্তমানে প্রতিদিন জেলার পাঁচটি উপজেলায় মোট ৭৫টির বেশি নমুনা পরীক্ষা করা সম্ভব হচ্ছে না। অথচ দিনের পর দিন বেড়ে চলেছে আক্রান্তের সংখ্যা। 

জেলা প্রশাসক শাহিদা সুলতানা বলেন, করোনার শুরু থেকেই গোপালগঞ্জে ল্যাব স্থাপনের গুরুত্ব সম্পর্ক প্রধানমন্ত্রীর দৃষ্টি আকর্ষণ করেছি। গোপালগঞ্জ থেকে ফরিদপুর মেডিকেল কলেজে বেশি নমুনা সংগ্রহ করে পাঠানোর পরও তা পরের দিনের জন্য তা ফেলে রাখা হয়। এতে অনেক সময় নমুনা নষ্ট হয়ে যায়। পরীক্ষায় ভুল রির্পোট আসছে।

গোপালগঞ্জের সিভিল সার্জন ডা. মোহাম্মদ নিয়াজ মোহাম্মদ বলেন, শেখ সায়েরা খাতুন মেডিকেল কলেজে ল্যাব স্থাপনে র্কৃতপক্ষ রাজি হলেও তাদের গড়িমসিতে বিষয়টি ঝুলে গেছে। 

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

© 2020 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh