কক্সবাজারে আরো ২৪ জনের করোনা শনাক্ত

কক্সবাজারে নতুন করে ২৪ জনের করোনাভাইরাস শনাক্ত হয়েছে। এ নিয়ে জেলায় করোনা আক্রান্তের সংখ্যা দাঁড়ালো ২ হাজার ৪২৩ জনে। এর মধ্যে  ৪৯ জন রোহিঙ্গাও আছেন। 

শনিবার (২৭ জুন) রাত সাড়ে ৮ টার দিকে কক্সবাজার মেডিকেল কলেজের (কমেক) অধ্যক্ষ ডা. অনুপম বড়ুয়া এ তথ্য জানিয়েছেন।

অনুপম বড়ুয়া বলেন, শুক্রবার কক্সবাজারের ৮ টি উপজেলা ও উখিয়া-টেকনাফের ৩৪ টি রোহিঙ্গা ক্যাম্পসহ পার্শ্ববতী বান্দরবান জেলা এবং চট্টগ্রামের সাতকানিয়া ও লোহাগড়া উপজেলার থেকে সংগৃহিত সন্দেহভাজন ২৬৯ জনের নমুনা কক্সবাজার মেডিকেল কলেজ হাসপাতালের ল্যাবে পরীক্ষা করা হয়। এতে ৪২ জনের নমুনা পরীক্ষার ফলাফল পজেটিভ পাওয়া গেছে। পজেটিভ শনাক্ত হওয়া ৪২ জনই নতুন করে আক্রান্ত।

তিনি বলেন, শনিবার নতুন করে করোনা পজেটিভ শনাক্ত হওয়া ৪২ জনের মধ্যে ২৪ জন কক্সবাজারের বাসিন্দা রয়েছে। অন্যরা জেলার পার্শ্ববতী বান্দরবান জেলার ১৮ জন বাসিন্দা। 

তিনি আরো বলেন, জেলায় নতুন আক্রান্ত ২৪ জনের মধ্যে কক্সবাজার সদর উপজেলার ১৫ জন, উখিয়া উপজেলার ১ জন, টেকনাফ উপজেলার ১ জন, মহেশখালী উপজেলার ১ জন, ও কুতুবদিয়া উপজেলার ৬ জন বাসিন্দা রয়েছে।

জেলা স্বাস্থ্য বিভাগের দেয়া তথ্য মতে, এ নিয়ে জেলায় ৪৯ জন রোহিঙ্গাসহ করোনা আক্রান্তের সংখ্যা দাঁড়ালো ২ হাজার ৪২৩ জনে।

এদের মধ্যে কক্সবাজার সদর উপজেলার ১১১৬ জন, রামু উপজেলার ১৯৭ জন, উখিয়া উপজেলার ২৮০ জন, টেকনাফ উপজেলার ২১৩ জন, চকরিয়া উপজেলার ৩১৪ জন, পেকুয়া উপজেলার ৯৭ জন, মহেশখালী উপজেলার ১১২ জন ও কুতুবদিয়া উপজেলার ৪৫ জন বাসিন্দা রয়েছে।

এছাড়াও উখিয়া ও টেকনাফের বিভিন্ন ক্যাম্পের বাসিন্দা ৪৯ জন রোহিঙ্গা রয়েছে।

জেলা স্বাস্থ্য বিভাগের তথ্য মতে, শুক্রবার সন্ধ্যা পর্যন্ত জেলায় আক্রান্তদের মধ্যে সুস্থ হয়ে বাড়ি ফিরেছে ৮৬৯ জন। মৃত্যু হয়েছে ৩৭ জনের। এদের মধ্যে ৫ জন রোহিঙ্গা রয়েছে।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //