ভারত থেকে প্রায় ৩ মাস পর ফিরলেন বাংলাদেশিরা

ভোমরা স্থলবন্দরের রফতানি কার্যক্রম শুরু

প্রায় তিন মাস ভারতে আটকে থাকার পর বাংলাদেশি যাত্রীরা ভোমরা স্থলবন্দর দিয়ে দেশে প্রবেশ করছেন। একইসাথে শুরু হয়েছে বন্দরের রফতানি কার্যক্রম। 

এর আগে গত ২০ জুন থেকে শুরু হয় আমদানি কার্যক্রম। আমদানি ও রফতানি কার্যক্রম চালু হওয়ায় কর্মচাঞ্চল্য ফিরে পেয়েছে বন্দরে। 

তবে নতুন করে কোনো যাত্রীকে যাতায়াত করতে দেয়া হচ্ছে না। শুধুমাত্র যেসব যাত্রী ভারতে আটকে আছেন তাদের দেশে প্রবেশ করতে দেয়া হচ্ছে। 

ভোমরা ইমিগ্রেশন পুলিশের ওসি বিশ্বজিত সরকার বিষয়টি নিশ্চিত করে বলেন, ভারত থেকে আটকে থাকা বাংলাদেশি যাত্রীদের স্বাস্থ্য সনদ দেয়ার পর তাদের গ্রহণ করা হয়েছে। ভারত ফেরত কারও যদি কোনো উপসর্গ থাকে চিকিৎসকের মাধ্যমে তাদের কোয়ারেন্টিন নিশ্চিত করা হবে।

তিনি আরো বলেন, সকাল থেকে দুপুর ৩টা পর্যন্ত ভারতে আটকে থাকা আট বাংলাদেশি যাত্রী দেশে ফিরেছেন। যদিও বেনাপোল বন্দরসহ দেশের অন্যান্য বন্দর দিয়ে পাসপোর্টধারীদের দেশে ফেরত আসার সুযোগ রয়েছে। 

উল্লেখ্য গত ৬ এপ্রিল সর্বশেষ পাসপোর্টধারী যাত্রীরা ভোমরা বন্দর দিয়ে দেশে আসার সুযোগ পান। এর পরদিন ৭ এপ্রিল বিজিবির আপত্তির কারণে এ বন্দর দিয়ে যাত্রীদের আসা বন্ধ হয়ে যায়।

ভোমরা স্থল বন্দর শুল্ক স্টেশনের সহকারী কমিশনার রেজাউল করিম জানান, গত ২০ জুন থেকে এ বন্দরের আমদানি কার্যক্রম শুরু হয়। এরপর আজ থেকে শুরু হয়েছে বন্দরের রফতানি কার্যক্রম। এর ফলে কর্মচাঞ্চল্য ফিরে পেয়েছে বন্দর ব্যবহারকারীদের মাঝে। 

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //