মাটি দিয়ে কালভার্ট ভরাট, পানিবন্দি অর্ধশতাধিক পরিবার

লালমনিরহাটের কালীগঞ্জ উপজেলা কাকিনা বাজারের পাশে কাচারী বাজার এলাকায় মাটি দিয়ে একটি কালভার্টের মুখ ভরাট করায় বন্ধ হয়ে গেছে পানি চলাচল। এর ফলে অর্ধশতাধিক পরিবার সামান্য বৃষ্টিতেই পানিবন্দি হয়ে পড়েছে। 

সরেজমিন ওই এলাকায় গিয়ে দেখা যায়, বুড়িমারী স্থলবন্দর-লালমনিরহাট আঞ্চলিক সড়কে অবস্থিত এ কালভার্টের পাশের জমিতে মাটি ভরাট করা হয়েছে। এতে পানি চলাচলের একমাত্র পথটি বন্ধ হয়ে গেছে। ফলে কয়েক দিনের বৃষ্টির পানিতে ওই এলাকায় অবস্থিত কাকিনা মহিমা রঞ্জন স্মৃতি দ্বিমুখী উচ্চ বিদ্যালয়সহ আশপাশের অর্ধশতাধিক বসত বাড়ির লোকজন পানিবন্দি হয়েছে। ভেসে গেছে পুকুরের মাছ।


ওই এলাকার বাসিন্দা লিটন মিয়া বলেন, কালভার্টের মুখে মাটি ভরাট করায় আমরা পানিবন্দি হয়ে পড়েছি। বিষয়টি নিয়ে স্থানীয় প্রশাসনকে একাধিকবার অভিযোগও করেছি। কিন্তু এখনো পানি নিস্কাশনের জন্য কোনো ব্যবস্থা গ্রহণ করা হয়নি।

কাকিনা ইউনিয়ন চেয়ারম্যান শহিদুল হক শহিদ বলেন, ওই এলাকায় ড. মোজাম্মেল হক তার জমিতে মাটি ভরাট করায় কালভার্টের পানি চলাচলের পথ বন্ধ হয়ে গেছে। এতে কিছু বাড়ি পানিবন্দি হয়ে পড়েছে। বিষয়টি আমি উপজেলা প্রশাসনকে অবগত করেছি।

কালীগঞ্জের ইউএনও রবিউল হাসান বলেন, বিষয়টি অবগত হয়েছি। পানি নিস্কাশনের জন্য প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হবে।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //