লালমনিরহাটে করোনায় একজনের মৃত্যু

লালমনিরহাটের পাটগ্রাম উপজেলায় করোনা আক্রান্ত শামসুল আলম দুলাল নামে একজন সার ব্যবসায়ীর মৃত্যু হয়েছে। আইসোলেশনে থাকা অবস্থায় তার মৃত্যু হয়।

পাটগ্রাম উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. অরুপ পাল জানান, গত ২৭ জুন দুলালের করোনা উপসর্গের নমুনা স্যাম্পল নিয়ে রংপুর মেডিকেল কলেজ ল্যাবে পাঠানো হলে নমুনা পরীক্ষায় রিপোর্ট পজিটিভ আসে।

শুক্রবার রাতে রোগীর শ্বাসকষ্ট হঠাৎ বেড়ে গেলে রোগীর অবস্থা আশঙ্কাজনক হয়। পরে রাত ১১টার দিকে সে মারা যায়।

এদিকে জেলার পাটগ্রাম, হাতীবান্ধা, কালীগঞ্জ ও আদিতমারী উপজেলায় একদিনে সর্বোচ্চ ২৫ জনের শরীরে করোনা ভাইরাসের উপসর্গ পাওয়া গেছে। 

নিয়ে জেলায় করোনায় আক্রান্ত রোগীর সংখ্যা দাঁড়ালো ১৫১ জনে। শুক্রবার (৩ জুলাই) রাতে এ তথ্য নিশ্চিত করেন লালমনিরহাট সিভিল সার্জন ডা. নির্মলেন্দু রায়।

তিনি জানান, লালমনিরহাট জেলা থেকে করোনা সন্দেহে ঢাকার পিসিআর ল্যাবে ১৩৯ জনের নমুনা পাঠানো হয়, তার মধ্যে ২৪ জনের করোনা পজিটিভ রিপোর্ট আসে ও  রংপুর পিসিআর ল্যাবে ২৫ জনের নমুনা পাঠানো হয় তারমধ্যে একজনের করোনা পজিটিভ রিপোর্ট আসে। আক্রান্তরা হলেন পাটগ্রামে ১৯ জন, হাতীবান্ধায় তিনজন, কালীগঞ্জে একজন ও আদিতমারীতে দুইজন। 

লালমনিরহাট জেলায় এ পর্যন্ত করোনা সন্দেহে ১ হাজার ৯৩১ জনের নমুনা সংগ্রহ করে পিসিআর ল্যাবে পাঠানো হয়েছে। তার মধ্যে ১ হাজার ৭৫৬ জনের রিপোর্টের ফলাফলে ১৫১ জনের শরীরে করোনা উপসর্গ পাওয়া যায়। এখন পর্যন্ত  ৫৭ জন সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন এবং দুইজন মৃত্যুবরণ করেছেন। 

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

© 2020 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh