রাঙ্গামাটিতে নির্মাণাধীন পিসিআর ল্যাবে বিদ্যুৎস্পৃষ্টে দুজনের মৃত্যু

রাঙ্গামাটি শহরে অবস্থিত রাঙ্গামাটি মেডিকেল কলেজের নীচতলায় নির্মাণাধীন পিসিআর ল্যাবে বৈদ্যুতিক সংযোগের কাজ করার সময় বিদ্যুৎস্পৃষ্ট হয়ে দুই নির্মাণ শ্রমিকের মৃত্যু হয়েছে। 

মঙ্গলবার (১৪ জুলাই) সকাল এগারোটার দিকে মর্মান্তিক এই দুর্ঘটনা ঘটে। নিহতরা হলেন- আজিজ (২৮) এবং আনোয়ার (২৬)। দুজনের বাড়িই জেলা শহরের রিজার্ভবাজার এলাকায়। বসুন্ধরা গ্রুপের অর্থায়নে এই পিসিআর ল্যাবের নির্মাণ কাজ শুরু হয় এ মাসেই। 

রাঙ্গামাটি জেনারেল হাসপাতালের আবাসিক চিকিৎসক (আরএমও) ডা. শওকত আকবর জানিয়েছেন, মেডিকেল কলেজের নীচতলায় পিসিআর ল্যাবের বিদ্যুৎ সংযোগের কাজ হচ্ছিলো। তারা পাইপ স্থাপন করতে গিয়ে বিদ্যুৎস্পৃষ্ট হয়। আমরা দ্রুত তাদের জরুরি বিভাগে নিয়ে আসি, ততক্ষণে তারা দুজনই মারা যান। 

পিসিআর ল্যাবের অবকাঠামো নির্মাণ কাজে নিয়োজিত সংস্থা গণপূর্ত বিভাগের নির্বাহী প্রকৌশলী এসএম সানোয়ার জানিয়েছেন, সেখানে বিদ্যুতের কোনো পুরনো লাইন ছিলো না। কিন্তু কি কারণে কিভাবে তারা বিদ্যুৎস্পৃষ্ট হলেন, বৃষ্টির কারণে কোথাও কোন সমস্যা হলো কিনা, সেটা অধিকতর তদন্ত শেষেই বলতে পারব। 

নিহতদের সঙ্গে থাকা শ্রমিক হারুন জানিয়েছেন, বিদ্যুতের সংযোগের জন্য খনন কাজ করার সময় পানির প্রয়োজন হলে আমি পানি আনতে যাই। এসে দেখি তারা দুজন ড্রেনে পড়ে আছে। ওখানে যে বিদ্যুতের লাইন আছে, সেটা আমাদের কেউ বলে নাই। সেখানে আগেই ড্রেন করা ছিলো। আমরা শুধু পাইপ বসানোর জন্য খনন করছিলাম। 


নিহত আজিজের ভাই আমান অভিযোগ করেছেন, আমার ভাইকে ডেকে এনে হত্যা করা হয়েছে। কারণ একটা কাজে নিয়োজিত করা হয়েছে কিন্তু তাদের কেনো বলা হলো না যে, সেখানে পুরনো বিদ্যুৎ লাইন আছে।

ঘটনাস্থলে দায়িত্বরত পুলিশ পরিদর্শক দেলোয়ার হোসেন জানিয়েছেন, বিদ্যুৎস্পৃষ্ট হয়ে দুইজনের মৃত্যু হয়েছে। তাদের মরদেহ হাসপাতালের মর্গে আছে। ঊর্ধ্বতনদের সঙ্গে আলোচনা করে পরবর্তী পদক্ষেপ নেয়া হবে। 

ভিআইপি কনস্ট্রাকশন নামের একটি ঠিকাদারি প্রতিষ্ঠান এই নির্মাণ কাজ তদারকি করছিলো। কিন্তু দুর্ঘটনার পর ঘটনাস্থলে তাদের কাউকে পাওয়া 

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //