‘বন্দুকযুদ্ধে’ ইউপি সদস্যসহ মাদক ব্যবসায়ী নিহত

কক্সবাজারের টেকনাফ উপজেলায় পুলিশের সাথে কথিত ‘বন্দুকযুদ্ধে’ এক ইউপি সদস্য ও মাদক ব্যবসায়ী নিহত হয়েছেন।

শুক্রবার (২৪ জুলাই) ভোরে টেকনাফ উপজেলার হ্নীলা এলাকার ওয়াব্রাংয়ে সৌদি প্রবাসী নুর হোসেনের আকাশী গাছের বাগানে এ ঘটনা ঘটে।

নিহতরা হলেন- উখিয়া উপজেলার কুতুপালংয়ের বাসিন্দা ও রাজাপালং ইউনিয়ন পরিষদের (ইউপি) সদস্য বখতিয়ার উদ্দিন (৫৫) এবং একই এলাকার কুতুপালং রোহিঙ্গা ক্যাম্পের ইউছুফ আলীর ছেলে মো. তাহের (২৭)।

টেকনাফ মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) প্রদীপ কুমার দাশ দাবি করেন, এ ঘটনায় পাঁচটি দেশি বন্দুক, ইয়াবা বিক্রির নগদ ১০ লাখ টাকা, ১৭ রাউন্ড কার্তুজ, ১৩ রাউন্ড কার্তুজের খোসা এবং ৪০ হাজার পিস ইয়াবা উদ্ধার করা হয়েছে।  

তিনি আরো দসবি করেন, রাতে টেকনাফের হ্নীলা ওয়াব্রাং এলাকায় অভিযান চালিয়ে ইউনুছ নামে এক ব্যক্তিকে ২০ হাজার পিস ইয়াবাসহ আটক করে পুলিশ। পরে তার স্বীকারোক্তি অনুযায়ী পুলিশ কুতুপালং ই ব্লকের রোহিঙ্গা মো. তাহেরকে আটক করে। পরে তাদের দেয়া তথ্য অনুযায়ী ইয়াবাগুলোর আসল মালিক ইউপি সদস্য বখতিয়ারের বাড়িতে অভিযান চালানো হয়। এ সময় ওই বাড়িতে তল্লাশি চালিয়ে ইয়াবা বিক্রির ১০ লাখ টাকা ও ২০ হাজার পিস ইয়াবাসহ তাকে আটক করা হয়। পরে তাদের নিয়ে শুক্রবার ভোরে হ্নীলার ওয়াব্রাংয়ের পাহাড়ি এলাকায় ইয়াবা ও অস্ত্র উদ্ধারে যায় পুলিশ। এ সময় মাদকবিক্রেতাদের সহযোগীরা পুলিশকে লক্ষ্য করে গুলি ছুড়লে পুলিশের কয়েকজন সদস্য আহত হন। এ সময় আত্মরক্ষার্থে পুলিশও পাল্টা গুলি ছোড়ে। একপর্যায়ে হামলাকারীরা পালিয়ে গেলে ঘটনাস্থলে গুলিবিদ্ধ অবস্থায় বখতিয়ার ও তাহেরকে পড়ে থাকতে দেখে পুলিশ। এ অবস্থায় তাদের উদ্ধার করে প্রথমে টেকনাফ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নেয়া হয়। পরে উন্নত চিকিৎসার জন্য তাদের কক্সবাজার সদর হাসপাতালে নেয়ার পর তাদের মৃত্যু হয়।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //