বিষ দিয়ে মাছ ধরার সময় জেলেসহ আটক ৭

সুন্দরবনের ভেতরে নদী ও খালে বিষ দিয়ে মাছ ধরার অভিযোগে ছয় জেলে ও এক বিষ বিক্রেতাকে আটক করেছে পুলিশ।

আজ বুধবার (২৯ জুলাই) সুন্দরবনের সুন্দরতলা খাল এলাকায় মাছ ধরার সময় অভিযান চালিয়ে মাছ, জাল, নৌকাসহ তাদের আটক করে মোংলা থানা পুলিশ।  

পরবর্তীতে ওই জেলেদের স্বীকারোক্তি অনুযায়ী, বৈদ্যমারী বাজার থেকে আলামিন (৪০) নামের এক বিষ বিক্রেতাকে ২০ বোতল কীটনাশকসহ আটক করে পুলিশ। আটকদের বিরুদ্ধে মামলা দায়ের পূর্বক আগামীকাল বৃহস্পতিবার (৩০ জুলাই) সকালে বাগেরহাট আদালতে সোপর্দ করা হবে।

আজ দুপুরে মোংলা থানা চত্বরে এক সংবাদ সম্মেলনে মোংলা সার্কেলের সিনিয়র সহকারী পুলিশ সুপার মো. আসিফ ইকবাল এসব তথ্য জানান। এসময় মোংলা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ইকবাল বাহার চৌধুরীসহ পুলিশের কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

আটক জেলেরা হলেন- মোংলা উপজেলার চিলা ইউনিয়নের সুন্দরতলা এলাকার মৃত সুধির মন্ডলের ছেলে শিবপদ মন্ডল (৪২), মৃত নরেন রায়ের ছেলে গোবিন্দ রায় (৩৫), আকবর আলী শেখের ছেলে দুলাল শেখ (২৫), মৃত সুলতান ফকিরের ছেলে আরিজুল ফকির (৩৫), বিজয় রায়ের ছেলে সুব্রত রায় (২৫) ও আফজাল শেখের ছেলে আমিন শেখ (১৯)। বিষ বিক্রেতা আল আমিন সুন্দরবন ইউনিয়নের কাটাখালি এলাকার সুলতানের ছেলে।

আসিফ ইকবাল বলেন, বর্তমানে সুন্দরবনে প্রবেশ ও সুন্দরবনের সব খালে মাছ ধরা নিষিদ্ধ। তারপরও কিছু অসাধু জেলে সুন্দরবনে প্রবেশ করে মাছ ধরে। নিয়মিত টহলের অংশ হিসেবে সুন্দরতলা এলাকায় অভিযান চালিয়ে আমরা মাছ ধরার সময় ছয় জেলেকে আটক করি। 

তিনি বলেন, পরবর্তীতে তাদের দেয়া তথ্য অনুযায়ী- বৈদ্যমারী বাজারে অভিযান চালিয়ে বিষ বিক্রেতা আল আমিনকে আটক করা হয়। এসময় আল আমিনের দোকান থেকে লিডার, সুপারথ্রিন, সাইপারমেথিন এই চারটি গ্রুপের ২০ বোতল বিষ জব্দ করা হয়। জেলেদের কাছ থেকে বিষ দিয়ে শিকার করা ছয় ক্যারেট বিভিন্ন প্রজাতির চিংড়িং ও সাদা মাছ, বাধা জাল ও একটি ট্রলার জব্দ করা হয়েছে। আটকদের বিরুদ্ধে বনাঞ্চলের জলাভুমিতে কীটনাশক প্রয়োগের অভিযোগে মামলা দায়ের করে আগামীকাল আদালতে সোপর্দ করা হবে বলেও জানান তিনি।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //