পুলিশের পরিচয়ে গরু কেনার প্রতারণা, যুবক গ্রেফতার

গাইবান্ধা সদর উপজেলায় পুলিশের এসআই পরিচয় দিয়ে কোরবানির গরু কেনার নামে প্রতারণার দায়ে এম এম আনোয়ার (৩২) নামে এক ব্যক্তিকে গ্রেফতার ও গরু উদ্ধার করেছে সদর থানার পুলিশ। 

আজ বুধবার (২৯ জুলাই) বিকেলে ওই ব্যক্তিকে জেলার গোবিন্দগঞ্জ উপজেলার মহিমাগঞ্জ এলাকা থেকে গ্রেফতার করা হয়। 

আনোয়ার সাঘাটা উপজেলার কচুয়া ইউনিয়নের কচুয়া সরদারপাড়া গ্রামের নুরুল ইসলামের ছেলে। 

সদর থানা সূত্রে জানা যায়, গত ২৪ জুলাই সদর উপজেলার বল্লমঝাড় ইউনিয়নের সোনাইডাঙ্গা গ্রামে পুলিশের এসআই পরিচয় দিয়ে গরুর কিনবেন বলে আব্দুর রশিদ মন্ডলের বাড়ি যান আনোয়ার। তিনি আব্দুর রশিদের একটি গরুর দাম ৫৯ হাজার ৫০০ টাকা ঠিক করেন ও একদিন পর এসে নিয়ে যাবেন বলে চলে যান। 

এরপর ২৬ জুলাই আনোয়ার আবার ওই বাড়িতে গিয়ে গরুটি পিকআপ ভ্যানে তুলে রশিদকে গাইবান্ধা শহরের মুন্সিপাড়ার বাসায় গিয়ে টাকা পরিশোধ করবেন বলে মোটরসাইকেলে উঠিয়ে নেন। এরপর গাইবান্ধা জেনারেল হাসপাতালের সামনে এক চায়ের দোকানে গিয়ে রশিদকে চা খেতে বলে মুহুর্তেই পালিয়ে যান আনোয়ার। এরপরে তার মোবাইল নম্বরে ফোন করলে তা বন্ধ পাওয়া যায়। পরে রশিদ গতকাল মঙ্গলবার বিকেলে থানায় গিয়ে মামলা করেন। 

এ বিষয়ে গাইবান্ধা সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) খান মো. শাহরিয়ার বলেন, প্রযুক্তি ব্যবহার করে বুধবার বিকেলে আনোয়ারকে গ্রেফতার করা হয়েছে। পরে তাকে সাথে নিয়ে গোবিন্দগঞ্জের মহিমাগঞ্জ এলাকা থেকে তারই এক আত্মীয়ের বাড়ি থেকে গরুটি উদ্ধার করে প্রকৃত মালিকের কাছে দেয়া হয়েছে। 

তিনি বলেন, আজ সন্ধ্যায় আনোয়ারকে আদালতের মাধ্যমে গাইবান্ধা জেলা কারাগারে পাঠানো হয়েছে।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //