সংবাদ সম্মেলনে অভিযোগ

জমি দখল নিতে মুক্তিযোদ্ধাকে বানানো হলো ‘রাজাকার’

রাজাকার সাজিয়ে মুক্তিযোদ্ধার দুই একর জমি দখলের অভিযোগ উঠেছে। বিস্ময়কর এমন ঘটনা ঘটেছে খাগড়াছড়িতে।

অভিযোগ উঠেছে জেলা মুক্তিযোদ্ধা সংসদের সাবেক কমান্ডার রইচ উদ্দিনসহ কতিপয় মুক্তিযোদ্ধার বিরুদ্ধে। আগামী ৩০ দিনের মধ্যে রাজাকার হিসেবে দালিলিক প্রমাণ দিতে ব্যর্থ হলে তাদের বিরুদ্ধে মামলা করা হবে জানান মুক্তিযোদ্ধা আব্দুর রহমান।

সোমবার (১৭ আগস্ট) সকাল ১১টায় খাগড়াছড়ি প্রেসক্লাবে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এ অভিযোগ করেন খাগড়াছড়ি জেলা প্রশাসক কার্যালয়ের সাবেক নাজির ও মুক্তিযোদ্ধা আব্দুর রহমান।

তিনি অভিযোগ করেন, অবৈধ দখলদাররা মামলায় হেরে এখন তাকে প্রাণনাশের হুমকি দিচ্ছে। তিনি পরিবার ও জীবনের নিরাপত্তা দাবি করে সরকারের হস্তক্ষেপ চেয়েছেন।

লিখিত বক্তব্যে তিনি আরো বলেন, জেলা মুক্তিযোদ্ধা সংসদের সাবেক কমান্ডার রইচ উদ্দিন,সদর উপজেলা কমান্ডার আব্দুর রহমান, আবুল বশর মুক্তিযোদ্ধাসহ কয়েকজন মুক্তিযোদ্ধা কতিপয় সহযোগীদের নিয়ে জেলা শহরের শালবাগান এলাকায় ফলজ, বনজ বাগানসহ তার ২ একর জমি জবর দখলের চেষ্টা করেন। রাতারাতি মুক্তিযোদ্ধা পল্লী নাম দিয়ে বহিরাগত এবং নিম্ন আয়ের মানুষের কাছে বিক্রি করে মোটা অংকের অর্থ হাতিয়ে নেন। বাধ্য হয়ে আমি আদালতে মামলা করেন। মামলা হেরে গিয়ে তার বিরুদ্ধে রাজাকারের অপবাদ দিয়ে মিথ্যাচার করছে।

সংবাদ সম্মেলন থেকে ভিত্তিহীন, বানোয়াট ও উদ্দেশ্য প্রণোদিত বক্তব্যের প্রতিবাদ জানান, মুক্তিযোদ্ধা আব্দুর রহমান। আগামী ৩০ কার্যদিবসের মধ্যে রাজাকার হিসেবে দালিলিক পরমান উপস্থাপন করতে না পারলে অভিযোগকারীদের বিরুদ্ধে মানহানির মামলাসহ আইনানুগ ব্যবস্থা গ্রহণের কথা জানান।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

বিষয় : খাগড়াছড়ি

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //