বিদ্যালয়ের জমি দখল, শিক্ষককে পিটিয়ে রক্তাক্ত

লালমনিরহাট জেলার আদিতমারী উপজেলার নামুড়ি উচ্চ বিদ্যালয় অ্যান্ড কলেজের জমি দখলের অভিযোগ উঠেছে। এছাড়া সহকারী শিক্ষক আলকাছ আলীকে পিটিয়ে রক্তাক্ত করা হয়েছে।

শনিবার (২২ আগস্ট) বিকেলে জমি উদ্ধারে আদিতমারী থানায় লিখিত অভিযোগ দায়ের করেছেন বিদ্যালয়ের প্রধান শিক্ষক নজরুল ইসলাম। 

অভিযোগে জানা গেছে, নামুড়ি উচ্চ বিদ্যালয় অ্যান্ড কলেজের জমি দীর্ঘ তিন বছর ধরে দখল করে ব্যবসা করে আসছেন মদনপুর গ্রামের মৃত আব্দুল হামিদের ছেলে পল্লী চিকিৎসক লিয়াকত হোসেন। বিদ্যালয়ের প্রয়োজনে ওই জমিতে ঘর নির্মাণের উদ্যোগ নেয় বিদ্যালয় কর্তৃপক্ষ। এজন্য ওই জমি থেকে ব্যবসা প্রতিষ্ঠানের ঘর সরাতে বলা হয়। কিন্তু একাধিকবার বলা হলেও ঘর সরিয়ে নেননি দোকান মালিক লিয়াকত হোসেন। বিদ্যালয় কমিটির সিদ্ধান্ত মোতাবেক শনিবার (২২ আগস্ট) দুপুরে বিদ্যালয়ের সহকারী শিক্ষক ও শিক্ষক প্রতিনিধি আলকাছ আলী দোকান ঘরটি সরাতে লিয়াকতকে অনুরোধ করেন। এ সময় লিয়াকত হোসেন ক্ষিপ্ত হয়ে লোকজন নিয়ে শিক্ষক আলকাছ আলীর ওপর হামলা চালান। স্থানীয়রা রক্ষাক্ত অবস্থায় সহকারী শিক্ষক আলকাছ আলীকে উদ্ধার করে আদিতমারী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করেন।

এ ঘটনায় বিদ্যালয়ের জমি উদ্ধার ও শিক্ষকের উপর হামলার বিচার চেয়ে লিয়াকতসহ আট জনের বিরুদ্ধে আদিতমারী থানায় একটি লিখিত অভিযোগ দায়ের করেন বিদ্যালয়টির প্রধান শিক্ষক নজরুল ইসলাম।

আদিতমারী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি-তদন্ত) গুলফামুল হক বলেন, অভিযোগ পেয়েছি। তদন্ত করে আইনগত ব্যবস্থা নেয়া হবে।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //