জামালপুরে ভুয়া সাংবাদিক ও ডিবি পুলিশসহ আটক ৫

জামালপুরের মেলান্দহ উপজেলায় গাঁজা কেনাবেচার সময় ভুয়া সাংবাদিক ও ডিবি পুলিশসহ পাঁচজনকে আটক করেছে পুলিশ। 

আজ শনিবার (২৯ আগস্ট) দুপুরে তাদের আদালতের মাধ্যমে জেল হাজতে পাঠানো হয়েছে।

আটকরা হলো- জামালপুর শহরের শাহাপুরের জেহার আলীর ছেলে আব্দুল মান্নান (৩৫), ইসলামপুরের কান্দারচর গ্রামের ইয়াকুব আলীর ছেলে শুকুর আলী (৩০), মেলান্দহের কামদেববাড়ি গ্রামের মাদ্রিস শেখের ছেলে হেলাল উদ্দিন (৩৫), শেরপুর জেলার রামেরচর গ্রামের আশরাফ আলীর ছেলে রুবেল (২০) ও গাঁজা ক্রেতা মেলান্দহের মহিরামকুল গ্রামের আবু সাইদ মাস্টারের ছেলে মনিরুজ্জামান (২০)।

পুলিশ জানায়, গতকাল শুক্রবার (২৮ আগস্ট) রাতে উপজেলার নয়ানগর ইউনিয়নের মামাভাগিনা আলোকদিয়া ঘোড়ামারা খাল এলাকা থেকে তাদেরকে আটক করা হয়। এসময় তাদের কাছ থেকে একটি মোটরসাইকেল, দেশ টিভির ভুয়া পরিচয়পত্র, ক্যামেরা ও গাঁজা উদ্ধার করা হয়।

আটকদের মধ্যে আব্দুল মান্নান নিজেকে দেশ টিভির সাংবাদিক, শুকুর আলী ক্যামেরাম্যান ও হেলাল উদ্দিন ডিবি পুলিশ পরিচয় দেয়। এসময় এলাকাবাসীর সন্দেহ হলে তাদেরকে আটক করে সোপর্দ করে।

পুলিশের জিজ্ঞাসাবাদে আটকরা জানায়, তারা মামা-ভাগিনা। তারা আলোকদিয়া গ্রামের সজিমদ্দিন সুতারের ছেলে জবেদ আলীর কাছ থেকে মনিরুজ্জামানকে দিয়ে ২শ’ টাকার গাঁজা কেনে। শুকুর আলী গাঁজা বিক্রির দৃশ্য ভিডিও ধারণ করছিল।

মেলান্দহের অফিসার ইনচার্জ (ওসি) রেজাউল ইসলাম খান জানান, জবেদ আলীর কাছ থেকে গাঁজা ক্রয়-বিক্রয়কালে স্থানীয়রা পরিচয় জানতে চাইলে মান্নান নিজেকে দেশ নিউজ টিভির সাংবাদিক ও হেলাল উদ্দিন ডিবি পুলিশের পরিচয় দেয়। এতে স্থানীয়দের মাঝে সন্দেহ হলে তাদের জব্দ করে পুলিশকে খবর দেয়া হয়। পুলিশ সেখানে গিয়ে ওই প্রতারক পাঁচজনকে আটক করে। 

তিনি জানান, ওই চক্রটি দীর্ঘদিন ধরে বিভিন্ন স্থানে নিজেদের ডিবি পুলিশ ও সাংবাদিক পরিচয় দিয়ে প্রতারণা করে আসছিল। তাদের বিরুদ্ধে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে শুক্রবার রাতে মেলান্দহ থানায় মামলা দায়ের করা হয়েছে। শনিবার তাদের জেলহাজতে পাঠানো হয়েছে।

এদিকে দেশ টিভি নিউজের সম্পাদক ডা. মীর আক্তারুজ্জামান তারেক জানান, জামালপুর জেলায় কিংবা আব্দুল মান্নান নামে আমাদের কোন প্রতিনিধিই নেই।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //