রাজবাড়ীতে চিকিৎসক গণধর্ষণ মামলায় ৩ জনের ফাঁসি

রাজবাড়ী সদর উপজেলার বসন্তপুর ইউনিয়নে এক নারী চিকিৎসককে গণর্ধষণের মামলায় ৩ জনকে ফাঁসির আদেশ দিয়েছে আদালত।

বুধবার (২ সেপ্টেম্বর) দুপুরে রাজবাড়ীর নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের বিচারক শারমিন নিগার জনাকীর্ণ আদালতে এ রায় ঘোষণা করেন।

সাজাপ্রাপ্ত আসামিরা হলেন- রাজবাড়ী সদর উপজেলার খানখানাপুর ইউনিয়নের দত্তপাড়া গ্রামের আরশাদ মোল্লার ছেলে মামুন মোল্লা (২২), বসন্তপুর ইউনিয়নের মজলশিপুর গ্রামের মৃত মুন্নাফ সরদারের ছেলে হান্নান সরদার (৩২) ও একই গ্রামের মৃত আবুল মোল্লার ছেলে রানা মোল্লা (২৭)। রায়ে ফাঁসির পাশাপাশি তাদের প্রত্যেককে ১ লক্ষ টাকা করে জরিমানাও করা হয়েছে। রায় ঘোষণার সময় আসামিরা আদালতে উপস্থিত ছিলেন।

মামলা সূত্রে জানা যায়, ২০১৮ সালের ২৫ ফেব্রুয়ারি রাত ৮টার দিকে মুন্সীগঞ্জ থেকে ওই নারী চিকিৎসক রাজবাড়ীর গোয়ালন্দ মোড়ে এসে নেমে ফরিদপুরে যাওয়ার জন্য গাড়ির সন্ধান করতে থাকে। ওই সময় এক অটোরিকশা চালক তাকে বলেন, এখান থেকে ফরিদপুরের গাড়ি পাওয়া যাবে না। আমার অটোতে উঠেন। আমি শিবরামপুরে গিয়ে ফরিদপুরের গাড়িতে উঠিয়ে দিব।

এ কথা শুনে ওই নারী চিকিৎসক অটোরিকশায় উঠেন। অটোরিকশায় চালক ছাড়াও আরো ২ যাত্রী বসা ছিলো। অটোরিকশাটি মহাসড়ক দিয়ে বসন্তপুর এলাকার একটি নির্জন জায়গায় পৌঁছানোর পর চালক অটোরিকশাটি দাঁড় করায়। এরপর ৩ জনে মিলে তাকে জোরপূর্বক মহাসড়কের পাশে নামিয়ে পালাক্রমে ধর্ষণ করে পালিয়ে যায়।

এ ঘটনায় ওই নারী চিকিৎসক বাদী হয়ে রাজবাড়ী থানায় একটি মামলা দায়ের করে। পরবর্তীতে র‌্যাব-৮ এর ফরিদপুরের ক্যাম্প কর্তৃক অভিযুক্ত তিনজনকেই গ্রেফতার করে পুলিশের কাছে সোপর্দ করা হয়। স্বাক্ষ্য-প্রমাণ গ্রহণের পর বিচারক এ মামলার রায় ঘোষণা করেন। আদালতে রাষ্ট্রপক্ষে নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের বিশেষ পিপি উমা সেন মামলাটি পরিচালনা করেন। এদিকে তরুণীকে ধর্ষণের দায়ে তিন তরুণকে ফাঁসির রায়ে সন্তোষ প্রকাশ করেছেন রাষ্ট্রপক্ষের আইনজীবীরা।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //