রামেক হাসপাতালের ‘অবহেলায়’ রোগীর মৃত্যু

রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) হাসপাতালে পারুল বেগম (৬২) নামে এক রোগীর মৃত্যু নিয়ে শিক্ষানবিশ চিকিৎসক ও স্বজনদের মধ্যে হাতাহাতির ঘটনা ঘটেছে। এ ঘটনায় মৃতের ছেলেকে আটক করা হয়েছে।

বুধবার (২ সেপ্টেম্বর) সকাল পৌনে ১১টার দিকে এ ঘটনা ঘটে। এ ঘটনার পর মৃত রোগীর ছেলে রাকিবুল ইসলামকে হাসপাতালের ৪৬নং ওয়ার্ড থেকে আটক করেছে পুলিশ। আটক রাকিবুল ইসলামের বাড়ি রাজশাহী মহানগরীর সাগরপাড়া এলাকায়।

জানা গেছে, হৃদরোগের আক্রান্ত হলে সকাল ৮টায় তার মা পারুল বেগমকে হাসপাতালে ভর্তি করা হয়। এরপর তাকে ৪৬ নম্বর ওয়ার্ডে স্থানান্তর করা হয়। সেখানেই চিকিৎসাধীন অবস্থায় সকাল ১০টার দিকে মারা যান তিনি। তার মৃত্যুর পর ছেলে রাকিবুল ওই ওয়ার্ডে কর্তব্যরত শিক্ষানবিশ চিকিৎসকদের ওপর চিকিৎসা অবহেলার অভিযোগ তুলে চড়াও হন। এ সময় তাদের মধ্যে হাতাহাতির ঘটনাও ঘটে। এ সময় ওয়ার্ডে থাকা অন্যান্যেরা রাকিবুলকে আটকে রেখে পুলিশে খবর দেয়। পরে পুলিশ এসে রাকিবুলকে আটক করে রাজপাড়া থানায় নিয়ে যায়। ঘটনার পর শিক্ষানবিশ চিকিৎসকদের নিয়ে বৈঠকে বসেন হাসপাতাল পরিচালক। পরে মামলার সিদ্ধান্ত হয়।

মো. ইসহাক বলেন, এই হাসপাতাল স্টাফদের আচরণ, তারা যেনো জমিদার বংশের লোক। তাদের কথা বলায় যায় না। কথা বললেই রেগে যান। সঠিকভাবে চিকিৎসা না হওয়ায় আমার স্ত্রী মারা গেছে।

রাজপাড়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শাহাদাত হোসেন খান বলেন, ইন্টার্ন চিকিৎসকদের মারধরের ঘটনায় দুপুরে তার বিরুদ্ধে মামলা করেন হাসপাতালের প্রশাসনিক কর্মকর্তা মুক্তার হোসেন। এ মামলায় আটক দেখিয়ে রাকিবুলকে আদালতে পাঠানো হয়েছে।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //